১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার ০৫:৪৮:১৪ এএম
সর্বশেষ:

২৮ নভেম্বর ২০১৭ ১২:৫৭:৩৭ এএম মঙ্গলবার     Print this E-mail this

স্বায়ত্বশাসন এবং সেনা অবসান চাই: পাহাড়ি ছাত্র পরিষদ

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 স্বায়ত্বশাসন এবং সেনা অবসান চাই: পাহাড়ি ছাত্র পরিষদ

 বৃহত্তর পূর্ণাঙ্গ স্বায়ত্ব শাসন চালু করা, সেনা শাসনের অবসান এবং বাঙালি সেটেলারদের অন্যত্র সরিয়ে নেবার দাবি জানিয়েছে পাহাড়ি ছাত্র পরিষদ বা পিসিপি। সোমবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান পাহাড়ি ছাত্র পরিষদ বা পিসিপি সভাপতি বিনয়ন চাকমা ।  
এ প্রসঙ্গে বিনয়ন চাকমা  বলেন,পার্বত্য অঞ্চলে শোষণ বঞ্চনার অবসান করে সত্যিকার শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সেখানে পূর্ণাঙ্গ স্বায়ত্ব শাসন প্রতিষ্ঠা করতে হবে এবং পাহাড়ি জনগোষ্ঠীদের গণতান্ত্রিক অধিকার দিতে হবে ।
সংবাদ সম্মেলনে পিসিপি, হিল ওমেন্স ফেডারেশন, যুব ফোরাম এবং ইউপিডিএফ ভুক্ত সংগঠন সমুহের নেতা-কর্মীদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং ধরপাকড় বন্ধ করার দাবি করা হয়। তাছাড়া, ঘুষ-দুর্নীতির মাধ্যমে প্রাইমারি শিক্ষক নিয়োগ বাতিলের পাশাপাশি সংবাদ সম্মেলনে আট দফা দাবি উত্থাপন করা হয় এবং পার্বত্য সংগঠন গুলোর উদ্যোগে পুরো ডিসেমম্বর মাস জুড়ে শহীদ স্মরন সভা, প্রতিবাদ কর্মসুচী  এবং ঢাকায় সংহতি সমাবেশ আয়োজন করে ঘোষণা দেয়া হবে।
এদিকে, আজ ঢাকার একটি বাংলা দৈনিকে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গেছে, পার্বত্যঞ্চলের দুটি রাজনৈতিক সংগঠনের চারটি গ্রুপের রাজনৈতিক দলের চাঁদাবাজিসহ নানা অপকর্মে অতিষ্ঠ হয়ে পড়েছেন তিন জেলার সাধারণ পাহাড়ি ও বাঙালিরা।
নিরাপত্তাবাহিনী সূত্র উল্লেখ করে বলা হয়েছে, তিন পার্বত্য জেলায় জনসংহতি সমিতি এবং ইউনাইটেড পিপলস ডেমোক্রাটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কর্তৃক ধার্যকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে অপহরণ, নির্যাতন, নিপীড়ন, হত্যা ও ধর্ষণের মত ঘটনার শিকার হতে হয়। পুড়িয়ে দেওয়া হয় ব্যবসা প্রতিষ্ঠান, বাড়িঘর ও যানবাহন। অনেকটা ফ্রিস্টাইলে এই চাঁদাবাজি চললেও কোনো ব্যবস্থা নিতে পারছে না প্রশাসন।

পার্সটুডে


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close