২৬ জানুয়ারি ২০২২, বুধবার ০৫:২৩:২২ এএম
সর্বশেষ:

১৬ মার্চ ২০১৬ ০৩:১৩:৫২ পিএম বুধবার     Print this E-mail this

কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে সবকটি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

আহমেদ নাসিম আনসারী, ঝিনাইদহ থেকে
বাংলার চোখ
 কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে সবকটি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে সবগুলো ভোট কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। আগামী ২০ মার্চ এ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

এলাকার মানুষের সাথে কথা বলে জানা যায়, বড় দুই রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলেরই শক্ত বিদ্রোহী প্রার্থী শেষ পর্যন্ত নির্বাচন করার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। কেউ কাওকে ছাড় দিতে নারাজ তাই সব গুলো ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ঝিনাইদহ জেলা নির্বাচন কমিশন সূত্রে আরও জানা যায়, মোট ১৯ টি ভোট কেন্দ্রের মধ্যে ১৯টি কেন্দ্রই ঝুকিপুর্ণ। আড়পাড়া শীবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চাচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র  ২টি বেশি ঝুকিপুর্ণ। কালীগঞ্জ পৌরসভা ১৯৯০ সালের ১৪ মার্চ প্রতিষ্ঠিত হয়। এখানে মোট ভোটার রয়েছে ৩৭, ০৪৪ জন। এর মধ্যে পুরুষ ১৭, ৬১৭ জন ও মহিলা ১৮, ৪২৭ জন।

সুত্রে জানা গেছে, এখানে মেয়র পদে নৌকা প্রতিকে নির্বাচন করছেন পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মকছেদ আলী এবং  বিদ্রোহী প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতিকে পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মন্টু। অন্যদিকে বিএপির প্রার্থী আতিয়ার রহমান, বিএনপির বিদ্রোহী প্রার্থী আশরাফুজ্জামান লাল।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আজবাহার আলী শেখ জানান, ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হবে। ভোটের দিন প্রতিটি কেন্দ্রে আইন-শৃঙ্খলা রাকারী বাহিনীর ১৮ জন সদস্য নিয়োজিত থাকবে। পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এলাকাগুলোতে টহল ও অভিযান জোরদার করা হচ্ছে। আত্মগোপনে থাকা সন্ত্রাসীরা যাতে এলাকায় ফিরে আসতে না পারে, সে ব্যাপারে নজরদারি বাড়ানো হয়েছে। সন্ত্রাসী-চরমপন্থিদের গ্রেফতারের জন্য গোয়েন্দা তৎপরতাও বৃদ্ধি করা হয়েছে। ভোটাররা যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে সে পরিবেশ নিশ্চিত করা হবে।

ঝিনাইদহ জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার বলেন, প্রতিটি ওয়ার্ডে পুলিশের একটি মোবাইল টিম এবং প্রতি ৩টি ওয়ার্ডের জন্য একটি করে স্ট্রাইকিং ফোর্স থাকবে। প্রত্যেক ওয়ার্ডে ৪টি মটর সাইকেলে পুলিশের ৮ জন সদস্য টহল দেবে। এছাড়া বিজিবি ও র‌্যাব সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close