১৭ ডিসেম্বর ২০১৭, রবিবার ১২:০১:১৯ পিএম
সর্বশেষ:

০৬ ডিসেম্বর ২০১৭ ১২:২৭:০১ এএম বুধবার     Print this E-mail this

জামালপুর-৫ সদর আসনে নৌকা প্রতিকের প্রত্যাশী ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী

আজিজুর রহমান চৌধুরী ,বাংলার চোখ জামালপুর প্রতিনিধি
বাংলার চোখ
 জামালপুর-৫ সদর আসনে নৌকা প্রতিকের  প্রত্যাশী ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী

: জামালপুর-৫ জামালপুর সদর আসন থেকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী বুয়েটের সাবেক ছাত্রলীগ নেতা জামালপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি ও রাজনীতিক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী। তিনি বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার রুপকল্প ২০২১ বাস্তবায়নের লক্ষ্যকে সামনে রেখে বাংলাদেশের স্বাধীনতার সূবর্নজয়ন্তী, জাতির জনকের জন্মশত বার্ষিকী আমরা শেখ হাসিনার নেতৃত্বে বাংলার জনগণকে সাথে নিয়ে পালন করবো এটিই আমাদের অঙ্গীকার। জঙ্গী দমনে সাফল্যের স্বীকৃতি হিসাবে শেখ হাসিনা অনেক আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন যা আমাদের জন্য অহংকার। তাই প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে স্বপদে বহাল রাখাই হবে আমাদের অঙ্গীকার।
জামালপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জামালপুর সদর উপজেলার উন্নয়নে একটি সুনির্ধারিত রুপকল্প নিয়ে কাজ করতে চান। তিনি তার রুপকল্পে বলেছেন, জামালপুর সদর উপজেলা উন্নয়নের দিক থেকে এখনো অনেক পিছিয়ে রয়েছে যা হওয়ার কথা নয়। ৫১০ বর্গ কিলোমিটারের জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট জনসংখ্যা ৬ লক্ষ ১৫ হাজার। এ উপজেলার দক্ষিনাঞ্চলের শ্রীপুর, রশিদপুর ও শাহবাজপুরের কষ্টার্জিত উৎপাদিত পণ্য আনারস ও কলা কৃষকরা এখনো ঘোড়ার গাড়ীতে করে একহাটু পাহাড়ী কাঁদা ভেঙ্গে টেনে টেনে নান্দিনা বাজারে বিক্রয়ের জন্য আনেন। এরপরও কৃষকরা তাদের পণ্যের ন্যায্য মূল্য না পেয়ে অর্ধেক মুল্যে বিক্রি করে হতাশা নিয়ে ঘরে ফিরেন। এ অঞ্চলের কৃষকদের দৈনন্দিন দুঃখ কষ্টের এ চিত্র অবশ্যই তাকে মর্মাহত করে। জামালপুুর সদরের তুলশির চর ইউনিয়নের ছোট ডৌয়ারচর এবং বড় ডৌয়ারচর পাশাপাশি ঘনবসতিপূর্ণ দুইটি গ্রামের মাঝখানে একটি খাল। ব্রিটিশ আমল থেকে এই দুই গ্রামের মানুষ বাঁশের সাঁকো দিয়ে পারাপার হয় অথচ ওই খালে আজও একটি ফুটব্রীজ ও পাকা সড়ক নির্মিত হয়নি। জামালপুুর সদরের নরুন্দি ও ইটাইল ইউনিয়নের মাঝখানে মহিশুরা ও দখলপুর গ্রাম দুইটির বাসিন্দারা ডোবাইল বিলের মাঝে আজও যেন বিচ্ছিন্ন দ্বীপে বন্দি রয়েছেন। বর্ষাকালে নৌকা এবং গ্রীষ্মকালে বিলের কাঁদায় তাদের চলাচল। মুক্তিযুদ্ধের সময় এ দুটি দ্বীপের ক্যাম্প থেকেই মুক্তিযুদ্ধে যাওয়ার আগ্রহী যুবকদের একত্রিত করে ভারতে পাঠানো হতো। অথচ মহান মুক্তিযুদ্ধের ঐতিহ্য বহনকারী জামালপুরের এই ঐতিহাসিক গ্রাম দুটি আজও অবহেলিত রয়েছে। জামালপুরের এই অবহেলিত অঞ্চলের বৃহত্তর জনগোষ্ঠীসহ জামালপুরবাসীকে দুর্বিষহ যোগাযোগের হতাশা থেকে উত্তরণের জন্য আমি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী। তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার জামালপুরের প্রতি একটা আলাদা সুদৃষ্টি রেখেছেন বলেই জামালপুরে আজ ইকোনোমিক জোন, মেডিকেল কলেজ, বঙ্গমাতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়িত হচ্ছে।
ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী নৌকা প্রতিকের মনোনয়ন নিয়ে জামালপুরবাসীর কল্যানে প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টিকে আরও প্রসারিত করে জামালপুর শহরে একটি সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপন এবং জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রুপান্তর করতে চান। তিনি জামালপুর সদর উপজেলার দক্ষিণ পূর্বাঞ্চলে একটি পূর্ণাঙ্গ উপজেলা গঠন এবং নান্দিনা বাজারকে পৌরসভায় উন্নীত করাসহ জামালপুর জেলা শহরসহ সদর উপজেলার সকল রাস্তা প্রশস্ত করণ এবং ময়মনসিংহÑজামালপুর সড়ক চার লেনে উন্নীত করতে চান। এছাড়াও তিনি নরুন্দিতে ব্রহ্মপুত্র নদের উপর সেতু নির্মাণের মাধ্যমে জামালপুর চন্দ্রকোনা পাকা রাস্তা নির্মাণ করত: ওই অঞ্চলকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনে দীর্ঘদিনের অবহেলিত মানুষগুলোর জন্য ডিজিটাল যুগের সর্বোচ্চ সেবা প্রদান নিশ্চিত করতে চান।
স্থানীয় সুত্রে জানাগেছে, জামালপুর সদর আসন থেকে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী দীর্ঘদিন যাবত আগাম নির্বাচনী গণসংযোগে ছুটে বেড়াচ্ছেন জামালপুর সদর উপজেলার ১৩টি ইউনিয়ন এবং জামালপুর পৌর সভার ১২টি ওয়ার্ডের সাধারণ ভোটারদের ঘরে ঘরে। এ আসনের ১৩টি ইউনিয়নের মধ্যে জামালপুর সদর উপজেলার পূর্বাঞ্চলের নরুন্দি, ইটাইল, ঘোড়াধাপ, রানাগাছা ও বাঁশচড়াসহ ৫টি ইউনিয়নে ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলীর পক্ষে নৌকা প্রতিকের একচ্ছত্র ভোটব্যাংক থাকায় সম্ভাব্য প্রার্থী হিসাবে তিনি অনেকটাই এগিয়ে রয়েছেন বলে জানাগেছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
চৌধুরী কমপ্লেক্স, ৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়াপল্টন, ঢাকা-১০০০।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-৭১২৬৩৬৯
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2017. All rights reserved by Banglar Chokh
Developed by eMythMakers.com
Close