১৭ ডিসেম্বর ২০১৭, রবিবার ১২:০৬:৩১ পিএম
সর্বশেষ:

০৬ ডিসেম্বর ২০১৭ ০১:১৭:২৪ পিএম বুধবার     Print this E-mail this

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে সুইজারল্যান্ড আওয়ামী লীগের অভ্যর্থনা

ইসমাইল হোসেন স্বপন
বাংলার চোখ
 পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে সুইজারল্যান্ড আওয়ামী লীগের অভ্যর্থনা

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল জমাদারের নেতৃত্বে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে জেনেভা বিমান বন্দরে অভ্যর্থনা জানিয়েছেন। রোহিংগা সমস্যা নিয়ে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের বিশেষ অধিবেশনে যোগ দিতে জেনেভা আসেন প্রতিমন্ত্রী। বিমানবন্দরে এ সময় মতিউর রহমান সুমন,খলিলুর রহমান,আমজাদ চৌধুরী,নিজাম উদ্দিনসহ দলের অন্যান্য নেতারা।প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ সময় বলেন,সুইজারল্যান্ড আওয়ামী লীগকে আরও শক্তিশালী হয়ে আগামী নির্বাচনের জন্য কাজ করতে হবে। উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীশেখ হাসিনার আরও একবার ক্ষমতায় আসা দরকার বলে উল্লিখিত করেন তিনি।
মিয়ানমারের রোহিঙ্গা সংকট এখন আর কেবল দুই দেশের মধ্যে সীমাবদ্ধ নয়, বরং এটি এখন বৈশ্বিক সংকটে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের ওপর চাপ অব্যাহত রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিও আহ্বান জানান তিনি।মঙ্গলবার, সুইজারল্যান্ডের জেনেভায় রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের বিশেষ অধিবেশনে এ কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, মিয়ানমারের রোহিঙ্গা সংকটের জন্য কোনভাবে দায়ী না হয়েও বাংলাদেশকে এর ভার বহন করতে হচ্ছে। শুধু তাই নয়, প্রায় দশ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিতে গিয়ে তা বাংলাদেশের আর্থ সামাজিক ব্যবস্থায় মারাত্মক নেতিবাচক প্রভাব পড়ছে।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
চৌধুরী কমপ্লেক্স, ৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়াপল্টন, ঢাকা-১০০০।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-৭১২৬৩৬৯
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2017. All rights reserved by Banglar Chokh
Developed by eMythMakers.com
Close