২০ অক্টোবর ২০১৮, শনিবার ১২:১৬:০০ পিএম
সর্বশেষ:

০৬ ডিসেম্বর ২০১৭ ০৯:৫২:৩৮ পিএম বুধবার     Print this E-mail this

‘১৫ আগস্টের হত্যাকান্ড সমাজতন্ত্রের গতিকে পাল্টে দিয়েছে’ : মেনন

শাহীন রহমান,পাবনা প্রতিনিধি
বাংলার চোখ
 ‘১৫ আগস্টের হত্যাকান্ড সমাজতন্ত্রের গতিকে পাল্টে দিয়েছে’ : মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন বলেছেন, ১৫ আগস্টের হত্যাকান্ড সমাজতন্ত্রের গতিকে পাল্টে দিয়েছে। জিয়াউর রহমানের সামরিক শাসক মুক্তিযুদ্ধের প্রতি বিশ্বাস ঘাতকতা করে সংবিধান থেকে ধর্ম নিরেপেক্ষতা আর সমাজতন্ত্রকে নির্বাসিত করেছে। মুক্তিযুদ্ধের আকাঙ্খাকে প্রথমেই গলাটিপে হত্যা করেছে।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় নিজামী-সোবহানের মত ধর্মের লেবাসধারীরা বাংলার মানুষের রক্ত দিয়ে হোলি খেলায় মেতেছিল। পুুজিবাদী বিশ্ব তখন বাংলার মানুষের পাশে দাঁড়ায়নি।
সমাজতান্ত্রিক রুশ বিপ্লবের শতবর্ষ উদ্যাপন উপলক্ষে বুধবার বিকেলে পাবনার টাউন হল মুক্তমঞ্চে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।
এ সময় রাশেদ খান মেনন আরো বলেন, গত ৩ বছরে আমার রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিচারপ্রতি ও সংসদ সদস্যসহ সরকারি কর্মকর্তা ও কর্মচারী সবার বেতন বাড়লেও, ৩ বছরের মধ্যে আমার দেশের শ্রমিকের মজুরি কমিশন ঘোষণা করা হলো না।
বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি পাবনা জেলা শাখার উদ্যোগে আয়োজিত কর্মসূচীর শুরুতে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। পরে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মুক্তমঞ্চে জাতীয় ও জাগরনী সঙ্গীত পরিবেশন এবং বিভিন্ন আন্দোলন সংগ্রামে শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
পরে বাংলাদেশ ওয়ার্কার্স পাটি পাবনা জেলা শাখার সভাপতি কমরেড জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও-৩ আসনের এমপি ইয়াছিন আলী, ওয়ার্কার্স পাটি’র কেন্দ্রীয় নেতা দিপংকর সাহা দিপু, পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ডাক্তার সরোয়ার জাহান ফয়েজ, জাসদ (ইনু) জেলা শাখার সভাপতি শেখ আনিছুজ্জামান, গণতন্ত্রী পার্টির জেলা শাখার সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ বুরো, ন্যাপ জেলা শাখার সভাপতি রেজাউল করিম মনি ও জাতীয় কৃষক ক্ষেতমজুর সমিতির  জেলা শাখার সভাপতি শহীদুল্লাহ প্রমুখ।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close