২৪ জানুয়ারি ২০১৮, বুধবার ০৭:২৭:০৩ এএম
সর্বশেষ:

১২ জানুয়ারি ২০১৮ ০৯:১২:০৯ পিএম শুক্রবার     Print this E-mail this

তীব্র শীতের মধ্যে আমরণ অনশনে ইবতেদায়ি শিক্ষকরা

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 তীব্র শীতের মধ্যে আমরণ অনশনে ইবতেদায়ি শিক্ষকরা

জাতীয়করণের দাবিতে তীব্র শীতের মধ্যে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা।
গত মঙ্গলবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে খোলা আকাশের নিচে শুরু করা অনশনকারী শিক্ষকদের অনেকেই ঠাণ্ডাজনিত রোগে ভুগছেন। দিন দিন বাড়ছে অসুস্থের সংখ্যাও।
কর্মসূচির তৃতীয় দিন বৃহস্পতিবার পর্যন্ত ৭৪ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে তিনজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।
দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের নিবন্ধিত ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা ‘বাংলাদেশ স্বতন্ত্র ইতবেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির’ ব্যানারে এ কর্মসূচি পালন করছেন।
সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান জানান, কর্মসূচির তৃতীয় দিন পর্যন্ত মোট ৭৪ জন অনশনকারী অসুস্থ হয়ে পড়েছেন। এর মধ্যে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা অনশনস্থলে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
আন্দোলনকারী শিক্ষকরা জানান, সরকার প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের বেতন-ভাতা বাড়ালেও স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের বেতন-ভাতাদি না বাড়িয়ে বঞ্চিত করেছে। অথচ তারা প্রাথমিকের মতোই বিশাল জনগোষ্ঠীর সন্তানদের পাঠদান করে চলেছেন। বেতন-ভাতা না পেয়ে তারা দীর্ঘদিন ধরে মানবেতর জীবন-যাপন করছেন। তাই বাধ্য হয়ে ঘর-সংসার ছেড়ে তীব্র শীতের মধ্যে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন তারা।
প্রসঙ্গত, জাতীয়করণের দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা ১ জানুয়ারি থেকে টানা ৮ দিন জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। এর পরও সরকারের কাছ থেকে কোনও আশ্বাস না পেয়ে মঙ্গলবার থেকে আমরণ অনশনে বসেছেন তারা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
চৌধুরী কমপ্লেক্স, ৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়াপল্টন, ঢাকা-১০০০।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-৭১২৬৩৬৯
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh
Developed by eMythMakers.com
Close