২৪ জানুয়ারি ২০১৮, বুধবার ০৭:২২:১২ এএম
সর্বশেষ:

১৩ জানুয়ারি ২০১৮ ০১:৩১:২৭ এএম শনিবার     Print this E-mail this

জুরিখে সিলেটবাসীর উদোগ্যে ভিন্নধর্মী পিঠা উৎসব

ইসমাইল হোসেন স্বপন. ইতালি থেকে
বাংলার চোখ
 জুরিখে সিলেটবাসীর উদোগ্যে ভিন্নধর্মী পিঠা উৎসব

সুইজ্যারল্যান্ডের জুরিখে বসবাসরত সিলেটবাসীর উদোগ্যে ভিন্নধর্মী পিঠা উৎসবের আয়োজন করা হয়। এতে অংশগ্রহণ করেন জুরিখে বসবাসরত বাংলাদেশের বিভিন্ন জেলার অধিবাসী । সুইজ্যারল্যান্ডে বেড়ে ওঠা বাংলাদেশী নতুন প্রজন্মের কাছে এবং বিদেশিদের মাঝে বাংলার ঐতিয্যবাহী পিঠা পরিচিত করাই ছিল, এই আয়োজনের মূল উদ্দেশ্য ।
আজাদ খায়রুল এর পরিচালনায় পিঠা উৎসবে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, কমিনিটি নেতা মাহবুব চৌধুরী, তাজউদ্দিন আহম্মেদ, রতন খান, রুবেন, সোহেল আহম্মেদ।
এসময় বক্তারা বলেন, এই আয়োজন সুইজ্যারল্যান্ডের বাংলা কমিউনিটিকে সুন্দর একটি অনুষ্ঠান উপহার দিয়েছে। যা আমাদের স্মৃতিকে সামনে এনে ধরেছে। অন্য দিকে নতুন প্রজন্মও জানতে পারছে আমাদের ঐতিয্যের কথা।
এছাড়াও উপস্থিত ছিলেন, আবু হোসেন সাঈদ, আব্দুল মোহিত, আবুল হোসেন মামুন, মিনহাজ রহমান, নিপা রহমান, সাহেদ আহম্মেদ, সহিত চৌধুরী ও ইটালী প্রবাসী আমান আব্দুল গাফ্ফার প্রমূখ।
আয়োজকরা আরও বলেন, এই আয়োজন ছোট পরিসরে হলেও ভবিষ্যতে আরো বড় আকারে করা হবে। যাতে করে বাংলার ঐতিয্য, কৃষ্টি-সংস্কৃতি বহি:বিশ্বে ছড়িয়ে পড়তে সহায়ক ভূমিকা রাখতে পারে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
চৌধুরী কমপ্লেক্স, ৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়াপল্টন, ঢাকা-১০০০।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-৭১২৬৩৬৯
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh
Developed by eMythMakers.com
Close