১৯ নভেম্বর ২০১৮, সোমবার ০৪:০৮:২৭ পিএম
সর্বশেষ:
মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। বাসার সামনে থেকে ১০-১২ জনকে আটক করার অভিযোগ করেছেন, আফরোজা আব্বাস।            বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের ইন্তেকাল ( ইননাল--- রাজিউন দুপুর ১:২০ মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান           

১০ ফেব্রুয়ারি ২০১৮ ০৩:৫৩:৩০ পিএম শনিবার     Print this E-mail this

চীনা বিমান বাহিনীতে যুক্ত হলো জে-২০ স্টিলথ

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 চীনা বিমান বাহিনীতে যুক্ত হলো জে-২০ স্টিলথ

চীন জানিয়েছে, দেশটির বিমান বাহিনীর যুদ্ধ ইউনিটে অত্যাধুনিক স্টিলথ জঙ্গিবিমান যুক্ত করা হয়েছে। এ ঘটনাকে চীনা বিমান বাহিনীর সক্ষমতা বাড়ানোর ক্ষেত্রে বড় ধরনের অগ্রগতি বলে মনে করা হচ্ছে।
চীনা বিমান বাহিনীর মুখপাত্র শেন জিনকে গতকাল (শুক্রবার) এক বিবৃতিতে জানিয়েছেন, জে-২০ স্টিলথ বিমান যুক্ত হওয়ায় দেশের সার্বভৌমত্ব রক্ষার ‘পবিত্র মিশন’ পরিচালনার সক্ষমতা অর্জিত হলো। পাশাপাশি দেশের নিরাপত্তা ও ভৌগোলিক অখণ্ডতা ধরে রাখাও এখন সহজ হবে।
চীন জে-২০ বিমানের প্রথম উড্ডয়ন পরিচালনা করেছিল ২০১১ সালে এবং আমেরিকার পঞ্চম প্রজন্মের বিমান এফ-২২ এবং এফ-৩৫’র জবাবে বেইজিং জে-২০ বিমান তৈরি করেছে। ২০১৬ সালে দক্ষিণ চীনে এ বিমানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এছাড়া, গত বছর চীনা পিপল’স লিবারেশন আর্মির ৯০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সামরিক কুচকাওয়াজে এ বিমান প্রদর্শন করা হয়।
বিমানটি দেশীয়ভাবে তৈরি করা হয়েছে তবে বিমানের ইঞ্জিন শক্তির জন্য চীনকে রাশিয়ার ওপর নির্ভর করতে হয়েছে বলে ধারণা করা হয়।

পার্সটুডে

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close