নাসিরনগরের নৌকার মাঝি ফরহাদ হোসেন সংগ্রাম
২২ আগস্ট ২০১৮, বুধবার ০৬:০৭:১৮ এএম
সর্বশেষ:

১০ ফেব্রুয়ারি ২০১৮ ০৬:১০:২৪ পিএম শনিবার     Print this E-mail this

নাসিরনগরের নৌকার মাঝি ফরহাদ হোসেন সংগ্রাম

ইফতেয়ার রিফাত ব্রাহ্মনবাড়িয়া থেকে
বাংলার চোখ
 নাসিরনগরের নৌকার মাঝি ফরহাদ হোসেন সংগ্রাম

সকল জল্পনা কল্পনা শেষে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে আওয়ামীলীগের নৌকার মাঝি  সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম।
এ আসনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে শুক্রবার রাতে বাংলাদেশ আওয়ামীলীগের ধানমন্ডি কার্যালয়ে বৈঠক শেষে এ ঘোষনা দেন কেন্দ্রীয় হাইকমান্ড।
দলীয় মনোনয়নের বিষয়টি নিশ্চিত হওয়ার পর সৃষ্টি হয় আওয়ামীলীগ ঘরনায় নিবাচর্নী উৎসবের আমেজ। আওয়ামীলীগের ১৩ জন প্রার্থী  দলীয় মনোনয়ন পত্র জমা দেন।এরপর আওয়ামীলীগের পালামেন্টরি বোর্ড  বিশেষণ করে সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা বি.এম ফরহাদ হোসেন সংগ্রামকে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের উপ-নিবার্চনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে ঘোষনা করেন।
জানা যায়,মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক ফখরুল হোসেন ও আনসার ভিডিপির উপ-পরিচালক মরহুম ফেরদৌস আরা বেগম রুনুর ঘরে স্বাধীনতা যুদ্ধের সময় জন্ম নেয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই শিশুটির নাম রেখেছিলেন সংগ্রাম।
কৈশরকাল থেকেই বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগের পতাকাতলে রাজপথে নেমেছেন সংগ্রাম।
প্রয়াত মন্ত্রী এডভোকেট ছায়েদুল হকের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর শূণ্য আসনে উপ-নির্বাচন আগামী ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের এমন ঘোষণার পর দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রে শুরু হয় প্রার্থীদের দৌড়ঝাঁপ। ১৩ জন সম্ভাব্য প্রার্থীর মধ্যে দৌড়ে এগিয়ে থাকা বি এম ফরহাদ হোসেন সংগ্রাম। শেষ পর্যন্ত নৌকার মাঝি হিসেবে  মনোনিত হন।

উপজেলার গুনিয়াউক গ্রামের বড় বাড়িতে তার জন্ম। বাবা-মা দু’জনেই ছিলেন বীর মুক্তিযোদ্ধা।বাবা ফকরুল হোসেন একদিকে যেমন মুক্তিযোদ্ধা আবার ছিলেন সাবেক পাকিস্তান ও স্বাধীন বাংলাদেশের জাতীয় রেডক্রস সোসাইটির সেক্রেটারি।সংগ্রামের­ মামা বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার খালেদ মোশাররফ ও সাবেক ভূমি প্রতিমন্ত্রী রাশেদ মোশাররফ। যাদের আদর্শ ও অনুপ্রেরণা ছিল তার রাজনৈতিক পথচলার পাথেয়। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের জীবন থেকেই যোগ দেন ছাত্রলীগে। ১৯৯৩-৯৪ সালে মতিঝিল থানা ছাত্রলীগের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ১৯৯৩ সালে মনোনীত হন ছাত্রলীগের জাতীয় কমিটির সদস্য পদে।পরের বছর ১৯৯৪ সালে ছাত্রলীগের জাতীয় নির্বাহী কমিটিতে জায়গা করে নেন সদস্য হিসেবে। এরপর ১৯৮৮ সালে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনিত হন। ১৯৯৮ থেকে ২০০২ সাল পর্যন্ত গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক,২০০২-২০০৬ পর্যন্ত কেন্দ্রীয় কমিটিতে সদস্য হিসেবে এবং ২০১২ সাল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সহ-সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।ফরহাদ হোসেন ১৯৮৮ সালে এস এস সি পাশ ও ১৯৯০ সালে এইচএসসি, ৯৪ সালে স্নাতক এবং ৯৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।এরপর ২০১৪ সালে এলএল বি ও ২০১৬ সালে এল এল এম ডিগ্রি লাভ করেন।বর্তমানে তিনি আমদনীকারক প্রতিষ্ঠান মেসার্স হোসেন এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়,জাতীয় সংসদের ২৪৩নং ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় আসনে ভোটার ২ লক্ষ ৭ হাজার ৯শ’ ৯৭ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ৬ হাজার ৮‘শ ৮৭ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ১ হাজার ১‘শ ১০ জন।
উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৪ র্ফেরুয়ারি বুধবার,বাছাইয়ের ১৬ র্ফেরুয়ারি শুক্রবার,প্রার্থিতা প্রত্যাহারের তারিখ ২৩ ফ্রেরুয়ারি শুক্রবার এবং ভোট গ্রহণ ১৩ মার্চ মঙ্গলবার অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য,ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে এ আসনের এমপি পদ শূন্য হয়।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close