৩২ ধারা বাতিল না করলে তথ্যমন্ত্রী পদত্যাগের আন্দোলন
২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার ০১:৫৯:৩০ এএম
সর্বশেষ:

১০ ফেব্রুয়ারি ২০১৮ ১১:৪৬:৩০ পিএম শনিবার     Print this E-mail this

৩২ ধারা বাতিল না করলে তথ্যমন্ত্রী পদত্যাগের আন্দোলন

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 ৩২ ধারা বাতিল না করলে তথ্যমন্ত্রী পদত্যাগের আন্দোলন

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির শীর্ষ নেতারা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ দাবি করে বলেছেন, প্রস্তাবিত ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের ১৯ এবং ৩২ ধারা আইন অবিলম্বে অবশ্যই বাতিল করতে হবে। বাতিল না করলে অচিরেই তার পদত্যাগের জন্য কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে। শনিবার রাজধানীর শাহাবাগে ‘আমরা সংবাদকর্মী’ ব্যানারে আয়োজিত মানববন্ধনে সাংবাদিক নেতারা এ পদ ত্যাগের হুঁশিয়ারি দেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, সরকার আমাদেরকে কথা দিয়েছিল ৫৭ ধারা বাতিল করবেন। কিন্তু বাতিলের পরিবর্তে অ্যাক্ট ১৯ এবং ৩২ ধারা ডিজিটাল তথ্য প্রযুক্তি আইনের নামে যে কালো আইন করা হয়েছে- তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এই কালো আইন দিয়ে সাংবাদিকদের কণ্ঠ রোধ করার অপচেষ্টা চলছে। অবিলম্বে এই আইন বাতিল না করলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ক্যাবের সাবেক নেতা উমর আল হাদি, জামিল আহসান শিপু, খন্দকার হানিফ রাজা ও এস এম ফয়েজ প্রমুখ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ বলেন, সাংবাদিকদের অনুসন্ধানী সাংবাদিকতা বন্ধ করতেই এই ৩২ ধারার আইন করা করা হয়েছে। আইনের এই কালো ধারা বাতিল করতে হবে।

ঢাকা রিপোর্টাস ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, আমাদের দেশের সংবিধান বলে গণমাধ্যম স্বাধীন। কিন্তু সেই গণমাধ্যমের স্বাধীনতা আমরা দেখছি না। তাই আজ আমরা রাজপথে নামতে বাধ্য হয়েছি। আমরা সংবিধানের অধিকার সমুন্নত রাখতে চাই। তাই অবিলম্বে এই ৩২ ধারা বাতিল করতে হবে।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close