১৯ নভেম্বর ২০১৮, সোমবার ০৪:১৪:২৭ পিএম
সর্বশেষ:
মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। বাসার সামনে থেকে ১০-১২ জনকে আটক করার অভিযোগ করেছেন, আফরোজা আব্বাস।            বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের ইন্তেকাল ( ইননাল--- রাজিউন দুপুর ১:২০ মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান           

১৩ ফেব্রুয়ারি ২০১৮ ০১:৩০:২৪ পিএম মঙ্গলবার     Print this E-mail this

সিরিয়ার আফরিনে এ পর্যন্ত ৩১ তুর্কি সেনা নিহত, আহত ১৪৩

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 সিরিয়ার আফরিনে এ পর্যন্ত ৩১ তুর্কি সেনা নিহত, আহত ১৪৩

সিরিয়ার কুর্দি গেরিলা নিয়ন্ত্রিত আফরিনে চলমান অভিযানে এ পর্যন্ত তুরস্কের ৩১ জন সেনা নিহত ও অপর ১৪২ জন আহত হয়েছে। তুরস্কের সেনাবাহিনী এ তথ্য দিয়েছে।

তুরস্কের সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড থেকে গতকাল (সোমবার) প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ২০ জানুয়ারি থেকে অভিযান শুরুর পর এ পর্যন্ত তাদের ১৭৪ জন সেনা হতাহত হয়েছে। অন্যদিকে, চলমান অভিযানে এ পর্যন্ত এক হাজার ৩৬৯ জন কুর্দি গেরিলা নিহত হয়েছে।

এছাড়া, তুর্কি বিমান হামলায় ওয়াইপিজি’র ১৫টি শক্ত ঘাঁটি ও অস্ত্র গুদাম ধ্বংস হয়েছে। এ সময়ের মধ্যে সেখানকার ৫১টি কৌশলগত অঞ্চল তুর্কি বাহিনী ও সহযোগী যোদ্ধাদের নিয়ন্ত্রণে এসেছে।

কুর্দি গেরিলা গোষ্ঠী ওয়াইপিজি-কে নির্মূল করার লক্ষ্যে তুরস্ক গত ২০ জানুয়ারি থেকে সিরিয়ার আফরিনে সেনা অভিযান শুরু করেছে।

সিরিয়ার কুর্দি গেরিলাদেরকে তুরস্ক সন্ত্রাসী হিসেবে মনে করে এবং তুর্কি গেরিলা গোষ্ঠী পিকেকে’র সঙ্গে এদের সম্পর্ক রয়েছে বলে অভিযোগ করে আসছে। অন্যদিকে, সিরিয়া সংকটে ওয়াইপিজি-কে সমর্থন ও মদদ দিয়ে আসছে আমেরিকা। এ নিয়ে ওয়াশিংটনের সঙ্গে আংকারার মারাত্মক টানাপড়েন দেখা দিয়েছে।
পার্সটুডে

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close