২২ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার ০৮:৪২:০৩ এএম
সর্বশেষ:

১৩ ফেব্রুয়ারি ২০১৮ ১০:৪৫:৩০ পিএম মঙ্গলবার     Print this E-mail this

নোয়াখালীতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

দ্বীপ আজাদ, নোয়াখালী থেকে
বাংলার চোখ
 নোয়াখালীতে  শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

আবু জাফর শিক্ষা সহায়তা প্রকল্পের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী আবু জাফরের ব্যক্তিগত উদ্যোগে নোয়াখালী পৌরসভার মহব্বতপুরে মেধাবী ও অস্বচ্ছল ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেলে নোয়াখালী পৌরসভার সোনাপুরে আবু জাফর শিক্ষা সহায়তা প্রকল্পের অধিভুক্ত ৭৪ জন শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ হিসেবে বিভিন্ন শ্রেণীর পাঠ্য বই, বাংলা ও ইংরেজী ব্যাকরণ, খাতা, কলম ও পেন্সিল বিতরন করা হয়। বন্ধনের নির্বাহী পরিচালক মো. আমিনুজ্জামান জানান, যেসব ছাত্র-ছাত্রীর অর্থ ও উপকরনের অভাবে শিক্ষাজীবন ব্যাহত হচ্ছিল তাদেরকে সহায়তা করার জন্যই গত বছরের নভেম্বরে আবু জাফর শিক্ষা সহায়তা প্রকল্প প্রতিষ্ঠিত হয়। বাড়ি ভিত্তিক জরিপের মাধ্যমে প্রকল্পের সহায়তায় নির্বাচিত ৭৪ জন ছাত্র-ছাত্রীকে ইতোমধ্যে সদর উপজেলার বিভিন্ন সরকারী বেসরকারী বিদ্যালয়ে ভর্তি করা হয়েছে। এই প্রকল্প ৭৪ জন শিক্ষার্থীর আগামী এক বছর শিক্ষার ব্যয় বহন করবে।
এ সময় বেসরকারী উন্নয়ন সংস্থা বন্ধন এর চেয়ারপারসন ডেরেক ডি’ সিলভার সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে ওবায়েদ উল্লাহ মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক শরীফ উল্লাহ বাহার, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  মো. আবু তাহের, নোয়াখালী পৌরসভার সাবেক প্যানেল মেয়র মো. দেলোয়ার হোসেন, বেসরকারী উন্নয়ন সংস্থা এনআরডিএস এর প্রধান সমন্বয়কারী আবদুল আউয়াল, পার্টিসিপেটরি রিসার্চ অ্যান্ড অ্যাকশান নেটওয়ার্ক-প্রান এর নির্বাহী প্রধান নুরুল আলম মাসুদ ও বন্ধন এর প্রকল্প পরিচালক মো. আমিনুজ্জামান বক্তব্য রাখেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
চৌধুরী কমপ্লেক্স, ৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়াপল্টন, ঢাকা-১০০০।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-৭১২৬৩৬৯
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh
Developed by eMythMakers.com
Close