টাঙ্গাইলের ৭টি ইউপি ও ১টি পৌরসভায় চলছে ভোট গ্রহণ
২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার ০২:০১:১৯ এএম
সর্বশেষ:

২৯ মার্চ ২০১৮ ০২:২০:৫৯ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

টাঙ্গাইলের ৭টি ইউপি ও ১টি পৌরসভায় চলছে ভোট গ্রহণ

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি
বাংলার চোখ
 টাঙ্গাইলের ৭টি ইউপি ও ১টি পৌরসভায় চলছে ভোট গ্রহণ

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার নবগঠিত ও পূণঃগঠিত ৬টি ইউনিয়ন,কালিহাতীর ১টি পৌরসভা ও টাঙ্গাইল সদর উপজেলার একটি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার সকাল ৮ থেকে ৪টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার টি ইউনিয়ন ও ১টি পৌরসভার নির্বাচন মোট ৯০টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। বিগত ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ঘাটাইল উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ৮ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলেও পূণঃগঠন প্রক্রিয়ার মধ্যে থাকায় ওই সময় তিনটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরবর্তিতে তিনটি ইউনিয়ন ভেঙ্গে সংগ্রামপুর, সন্ধানপুর, রসুলপুর, ধলাপাড়া, লক্ষ্মীন্দর ও সাগরদীঘি এই ছয়টি ইউনিয়ন গঠন করে নির্বাচনী তপশিল ঘোষণা করা হয়। নির্বাচনে ছয়টি ইউনিয়নে মোট ২ শ ৯২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২৮ জন, সাধারন সদস্য পদে ১শ’ ৯৮ জন ও সংরক্ষিত সদস্য পদে ৬৬ জন। ৬ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১ লাখ ১২ হাজার ৭শ ২৫জন। এর মধ্যে পুরুষ ৫৫ হাজার ৯শ ৩০ এবং মহিলা ৫৬ হাজার ৭শ ৯৫ জন।
অপরদিকে ২০১১ সালে ইউনিয়ন পরিষদ থেকে পৌরসভায় উন্নীত করা এলেঙ্গা পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২০১৩ সালে নির্বাচনে প্রথম মেয়র হিসেবে নির্বাচিত হন বিএনপি প্রার্থী মো. শাফী খান। এ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বর্তমানে এ পৌরসভার ভোটার ২৯ হাজার ৩০৯ জন। এর মধ্যে পুরুষ ১৪ হাজার ৫৬৮ ও মহিলা ১৪ হাজার ৭৪১জন।
এ ছাড়াও টাঙ্গাইল সদর উপজেলার মাহমুদ নগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান করিম তালুকদার মৃত্যুবরণ করায় সেখানে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১৩ হাজার ৬৭৩ জন। এর মধ্যে পুরুষ ৬ হাজার ৮৫৩ ও মহিলা ৬ হাজার ৮২০।
টাঙ্গাইল জেলার নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শন্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষে নির্বাচন কমিশন কাজ করছে। এ লক্ষ বাস্তবায়নে জেলা নির্বাচন অফিসও কার্যকর ভূমিকা পালন করছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শন্তিপূর্ণভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসনের সহকারী কমিশনার আব্দুল করিম নির্বাচনী এলাকায় ম্যাজিস্ট্রেট হিসেবে গত ১৫ মার্চ থেকে কাজ করছেন। এছাড়াও ভোট কেন্দ্রের নিরাপত্তা ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে মোট ১৪২৯জন পুলিশ সদস্যসহ প্রতিটি কেন্দ্রে ১৪জন করে আনসার সদস্যসহ র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করছেন। এর মধ্যে ঘাটাইলের সাগরদিঘি ইউনিয়নের সোনামুড়ি গুপ্তের বৃন্দাবন সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে রাত ৩টার দিকে এক দল সন্ত্রাসী জোরপূর্বক ব্যালট পেপার ছিনতাই করতে গেলে পুলিশের ছুড়া গুলিতে মালেক মিয়া নামের একজন নিহত হওয়াসহ ব্যালট পেপার ছিনতাই এর ঘটনায় ইতিধ্যেই নির্বাচন কমিশনের নির্দেশে সাগরদিঘি ইউনিয়নের সোনামুড়ি গুপ্তের বৃন্দাবন সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত করা হয়েছে। এছাড়া বাকি সবকটি ইউনিয়ন ও পৌরসভায় স্বাভাবিক ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে বলেও জানান তিনি।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close