২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার ০৪:২৩:০১ এএম
সর্বশেষ:

২৯ মার্চ ২০১৮ ০৯:১০:৩৩ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

সুনামগঞ্জ পৌরসভা মেয়র পদে নাদের বখত বিজয়ী

মোসাইদ রাহাত, সুনামগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 সুনামগঞ্জ পৌরসভা মেয়র পদে নাদের বখত বিজয়ী

সুনামগঞ্জ পৌরসভায় উপ-নির্বাচনে মেয়র পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী নাদের বখত।
বৃহস্পিতিবার সন্ধ্যায় জেলা নির্বাচন অফিসে এ ফলাফল ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা মো. আব্দুল মোতালেব। আওয়ামীলীগ মনোনীত  প্রার্থী নাদের বখত  ১৬ হাজার ৩ শ ৫২ টি ভোট পেয়েছেন।
তার নিকটতম প্রতিদ্ধন্ধী স্বতন্ত্র মেয়র প্রার্থী দেওয়ান গনিউল সালাদীন পেয়েছেন ৯ হাজার ৪শ ৮৫ টি ভোট।
এছাড়াও বিএনপি মনোনীতি মেয়র প্রার্থী দেওয়ান সাজাউর রাজা সুমন পেয়েছেন ১ হাজার ৮শ ৭ টি ভোট।
পৌর নির্বাচনে ৪২ হাজার ৩ শ ৭২ ভোটের মধ্যে ২৮ হাজার ৭২ ভোট কাস্ট হয়েছে। তার মধ্যে বৈধ হয়েছে ২৭ হাজার ৬শ ৪৪টি এবং বাতিল হয়েছে ৪শ ২৮টি।
জেলা রিটানিং কর্মকর্তা আব্দুল মোতালেব আওয়ামীলীগের মেয়র বখতকে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষণা করেন।
২৩ টি কেন্দ্রের মধ্যে ২২টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। তার মধ্যে শহরের ৬ নং ওয়ার্ডের আরপিন নগরের কেবি মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট জালিয়াতের অভিযোগে ভোট গ্রহণ বন্ধ কওে দেন প্রিজাইডিং অফিসার। সেই সাথে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুয়ায়ী আওয়ামীলীগের প্রার্থী তার নিকটতম প্রতিদ্বন্দির চেয়ে ৬ হাজার ৮ শ ৭৬ ভোটে এগিয়ে রয়েছেন। আর কেবি মিয়া ভোট কেন্দ্রে ১ হাজার ৩শ ৯৫ টি ভোট সে ক্ষেত্রে এখানে পুন-নিবাচন হলে কোন স্বতন্ত্র ও বিএনপির প্রার্থীর কোন সম্ভাবণা নেই। তাই নৌকার প্রার্থীই বেসরকারি ভাবে নির্বাচিত।
এ দিকে বিকেলে সংবাদ সম্মেলন করে ভোট জালিয়াতি ও কেন্দ্র দখলের অভিযোগে নির্বাচন বর্জন করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী দেওয়ান সাজাউর রাজা সুমন ও স্বতন্ত্র মেয়র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন।
সকাল ৮ টা থেকে শুরু হওয়া নির্বাচনে ২৩ টি কেন্দ্রের মধ্যে একটি কেন্দ্রে বেলট পেপার ছিনতাই নিয়ে বিশৃঙ্ঘলা সৃষ্টি হয়। পরে পুলিশ বিজিব ও র‌্যাব গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসেন।  
উল্লেখ্য যে, সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল বিগত ১ ফেব্রুয়ারী মৃত্যু বরণ করায় এই পদটি শুন্য হয়। পরে নির্বাচন কমিশন ২২ ফেব্রুয়ারী  নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে।



সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close