২৩ সেপ্টেম্বর ২০১৮, রবিবার ০৮:২২:১১ পিএম
সর্বশেষ:

০৮ এপ্রিল ২০১৮ ১০:৪৪:১৩ পিএম রবিবার     Print this E-mail this

কবি ও প্রবন্ধকার জাকারিয়া জাহাঙ্গীর পেলেন বঙ্গভূমি সাহিত্য সম্মাননা

জামালপুর প্রতিনিধি
বাংলার চোখ
 কবি ও প্রবন্ধকার জাকারিয়া জাহাঙ্গীর পেলেন বঙ্গভূমি সাহিত্য সম্মাননা

 জামালপুরের সরিষাবাড়ী উপজেলার তরুণ কবি, সাংবাদিক ও জাতীয় পুরষ্কারপ্রাপ্ত প্রবন্ধকার জাকারিয়া জাহাঙ্গীর বঙ্গভূমি সাহিত্য সম্মাননা পদকে ভূষিত হয়েছেন। রবিবার রাতে রাজধানীর জাতীয় যাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বাংলাদেশ-ভারত যৌথ আয়োজনে বঙ্গভূমি সাহিত্য পর্ষদের(বসাপ) উদ্যোগে অনাড়ম্বর অনুষ্ঠানে তিনি এ সম্মাননা লাভ করেন। একই সাথে অনুষ্ঠানে তিনটি ক্যাটাগরিতে ২৯ জন বিশিষ্ট ও তরুণ কবি-শিল্পী-সাহিত্যিককে সাহিত্য সম্মাননা প্রদান করা হয়।
বঙ্গভূমি সাহিত্য সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রাইটার্স ক্লাবের সভাপতি কবি মুহম্মদ নূরুল হুদা। এতে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ রাইটার্স ক্লাবের সাধারণ সম্পাদক কবি নিশাত খান। বিশেষ আলোচক ছিলেন বঙ্গভুমির উপদেষ্টা সুলতান মাহমুদ রনি, রংপুর ছড়া সংসদের সভাপতি সাঈদ সাহেদুল হোসেন এবং লিটলম্যাগ ক্যাপটেন-এর সম্পাদক কবি ও চলচ্চিত্রকার রাশেদ রেহমান৷ সভাপতিত্ব করেন নাট্যকার ও চলচ্চিত্র পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন। পরিচালনা করেন বঙ্গভূমি সাহিত্য পর্ষদের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মিজান হাওলাদার৷
অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্তরা হলেন- বঙ্গভূমি বর্ষসেরা পদক ২০১৮ প্রাপ্ত- আসলাম সানী (বর্ষসেরা শিশু সাহিত্যিক), মির্জা সাখাওয়াৎ হোসেন (বর্ষসেরা চলচ্চিত্র-হরিজন), আনিসুর রহমান খান (বর্ষসেরা কিশোর উপন্যাস-প্রেতপুরীর সন্ধানে), টিপু রহমান (বর্ষসেরা সংগঠক), রাশেদ রেহমান (বর্ষসেরা উপন্যাস-আজিরন বেওয়া)৷ বঙ্গভূমি পদক লাভ করেন- সৈয়দা কামরুন নাহার শাহনুর (সেরা অভিনেত্রী), শিল্পী মাহমুদা (কবিতা), সুলতান মাহমুদ রনি (সম্পাদক ও প্রকাশক), শহিদুল ইসলাম নিরব (কবি), কণা চৌধুরী (প্রোগ্রাম অর্গানাইজার), জাকারিয়া জাহাঙ্গীর (কবি), কিরণ আহমেদ (কবি ও সংগঠক), আলমগীর কবির হৃদয় (সংগঠক), রেজাউল করিম জীবন (সংগঠক), মাসুদ রানা সাকিল (কবি ও সংগঠক), ইব্রাহীম খলিল ( কবি), সুরঞ্জিত বাড়ই (কবি), সেলিম সাইফুল (কবি), লিমন মেহেদী (কবি ও চিত্রশিল্পী), এসএম জসিম ভুঁইয়া (সম্পাদক ও প্রকাশক), নীলা হোসেন (কবি), রোকসানা আক্তার রিয়া (কবি), তরিকুল ইসলাম রিয়াজ(কবি) এবং বিশেষ সম্মাননা পান জাকারিয়া হোসাইন সাজিদ, (তরুণ কবি), আলমগির সাকিব (তরুণ কবি), কুমকুম খাতুন (কবি), রিয়াজ হাসান রনি, রিফাত আওয়াল।
কবিতা উৎসব ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শব্দ সম্পাদক কবি সরোজ দেব, কবি টিপু রহমান, নাট্যজন আলী হাসান, কবি আনিসুর রহমান খান, মৌলিক বার্তা সম্পাদক সাজু আহমেদ, কবি ও গল্পকার মতিয়ার রহমান, আবৃত্তিকার শিল্পী মাহমুদা, নারী সংগঠক সাঈদা নাঈম প্রমুখ৷


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close