১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার ০৩:৫৭:৩১ এএম
সর্বশেষ:

১৩ এপ্রিল ২০১৮ ০৭:৫৮:৩৩ পিএম শুক্রবার     Print this E-mail this

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিনদিন ব্যাপী বৈশাখী মেলা শুরু

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিনদিন ব্যাপী বৈশাখী মেলা শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে তিনদিন ব্যাপী বৈশাখী মেলা শুরু হয়েছে। আজ চৈত্র সংক্রান্তির দিনে বেলা এগারোটায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের চত্ত্বরে বৈশাখী মেলা উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। মেলা উদ্বোধনকালে উপাচার্য বলেন, চৈত্র সংক্রান্তি ও বাঙলা নববর্ষ উৎসব বাঙালির অবিচ্ছেদ্য সংস্কৃতি। দীর্ঘকাল ধরে এ সংস্কৃতির সঙ্গে বাঙালি মিশে আছে। চৈত্র সংস্কৃতিতে বাঙালি অসফলতা দূর করে আগামীর সাফল্যে লক্ষ্যে স্বপ্ন দেখতে শুরু করেন। উপাচার্য এ জন্য নবীন-প্রবীণের সমন্বয়ে সামনে এগিয়ে যাওয়ার আহবান জানান। উপাচার্য তাঁর উদ্বোধনী ভাষণের মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুর হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. নূরুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ।  
এদিকে, আগামীকাল বৈশাখের প্রথম দিন সকাল সাতটায় উপাচার্য মহোদয়ের বাসভবনে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ক্যাম্পাসবাসীর সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করবেন। এদিন সকাল সাড়ে নয়টায় প্রশাসনের উদ্যোগে ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে পুরাতন কলাভবনে গিয়ে শেষ হবে। শোভাযাত্রায় বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, অফিস, আবাসিক হল, জাবি স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারি, মহিলা ক্লাবের সদস্যবৃন্দ অংশগ্রহণ করবেন।
এরপর সকাল এগারোটায় মহুয়াতলায় বাংলা বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। এসময় বিভিন্ন অনুষদ,  বিভাগ ও আবাসিক হল পৃথক পৃথকভাবে পহেলা বৈশাখ ও বর্ষবরণ উৎসব পালন করবে। বিকেল সাড়ে চারটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে লোকগান ও বাউল সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান পরিবেশন করা হবে।
পহেলা বৈশাখের দ্বিতীয় দিনে বিকেল সাড়ে চারটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্র এবং বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close