২০ জুলাই ২০১৮, শুক্রবার ০৭:৫৮:২২ পিএম
সর্বশেষ:

১৫ এপ্রিল ২০১৮ ০১:৫৮:১৮ পিএম রবিবার     Print this E-mail this

ইতালির রোমে বাংলা নববষ’ উদযাপন

ইসমাইল হোসেন স্বপন ,ইতালি থেকে
বাংলার চোখ
 ইতালির রোমে বাংলা নববষ’ উদযাপন

ইতালির রোমে বাংলা নববষ’ ১৪২৫ উদযাপন করা হয়েছে। বাংলাদেশের সাথে মিল রেখে শনিবার ১৪ এপ্রিল বৈশাখী উদযাপন কমিটির আয়োজনে বাঙালি পরিবেশে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে বাংলা নববষ’ উদযাপন করা হয়। দুপুর গড়াতেই লারগো প্রেনেসেতের পাকে’ প্রবাসি বাংলাদেশিরা জড়ো হতে থাকে। পুরুষদের পায়জামা,পাঞ্জাবি আর নারীরা দেশীয় শাড়ী কাপড়ে বিদেশির বেশ আকৃষ্ট করে। যেন প্রবাসে এক টুকরো বাংলাদেশ। অনুষ্ঠানে দেশীয় নানা রকম খাবার দিয়ে আমন্ত্রিত অতিথিদের আপ্যয়ন করা হয়। বষ’বরণ উদযাপন কমিটির আহবায়ক সানজিদা আহমেদ ববি,সদস্য সচীব জেসমিন সুলতানা মিরা,প্রধান সম্মনয়কারী রুপালী গোমেজ,প্রধান উপদেষ্টা শান্তা সিকদার,যুগ্ন আহবায়ক মাকসুদা আক্তার,সাবরিনা ইয়াসমিন,সদস্য সুমি ইসলাম,সারমিন ইসলাম পায়েল,সুমি বেপারী,উপদেষ্টা সায়েরা হোসাইন রানী,জামিলা মন্জুরী মিনু আহমেদ, পৃষ্টপোষকতায় সৈয়দা মাসুদা আক্তার,মুরিয়েল লিডা দি সিলভা,পারভিন আক্তার। অনুষ্ঠান পরিচালনায় শারমিন সুব’না,আমিনুল ইসলাম ও তারেক হাসান নয়ন,প্রচার ও প্রকাশনায় মিনহাজ হোসেন,সহযোগিতায় আব্দুর রশিদ, জালাল আহমেদ মন্টু ও মোজাম্মেল হোসেন মোল্লা। অনুষ্ঠানে প্রধান অতিথি জানলুকা পেছিওলা, বিশেষ অতিথি হাসানুজ্জামান কামরুল,জয়নাল আবেদিন হাজারী,মইনুল হোসাইন ময়না, জি এম ওমর ফারুক, মাফিজুল ইসলাম রাসেল,কাজী মোস্তাক আহমেদ সুমন,আশরাফুল হক, ইতালি ইপিবিএ সভাপতি লায়লা শাহ,
মনোয়ারা বেবী সভাপতি মহিলা অঙ্গন,তুসকোলানা নারী সংস্থা সভাপতি মেরিন খান  প্রমুখ। স্পন্সর উইন্ড সেন্টার ভিয়া প্রেনেসতিনা ১৬৬,জেবি ম্যানগো জুস আগস্তো ডোলছেএরি ১৫০, ইতাল বাংলা গ্রুপ এসএরএল,সাভি’স ইতলিয়া,ইউরো বাংলারেষ্টুরেন্ট,ওরিএন্টেল ফাষ্টফুড। অনুষ্ঠানের উদ্ভোধক মনোয়ারা মনি। পরে রোমের জনপ্রিয় শিল্পী কাজী জাকারিয়ার পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় স্থানীয় বিভিন্ন শিল্পীরা গান ও নৃত্য পরিবেশনা করেন। বৈশাখী অনুষ্ঠানে ছোট ও বড়দের বালিশ খেলা অনুষ্ঠিত হয়। খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের সাবি’ক সহযোগিতায় বাংলাদেশের বিভিন্ন জেলার আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দ।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close