২৪ এপ্রিল ২০১৮, মঙ্গলবার ০১:১০:৩৯ এএম
সর্বশেষ:

১৬ এপ্রিল ২০১৮ ১২:০৪:১৬ এএম সোমবার     Print this E-mail this

হাতিয়ায় সন্ত্রাসীদের গুলিতে শিশু সন্তান নিহত, পিতা গুলিবিদ্ধ

নোয়াখালী প্রতিনিধি
বাংলার চোখ
 হাতিয়ায় সন্ত্রাসীদের গুলিতে শিশু সন্তান নিহত,  পিতা গুলিবিদ্ধ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সন্ত্রাসীদের গুলিতে মিসকাতের রহমান নিরব (১২) নামে এক শিশু নিহত হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়েছে শিশুর পিতা মো. মিরাজ (৩৭)। গত রোববার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার হাতিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের উত্তর বেজুবালিয়া গ্রামে গুলিবিদ্ধ হওয়ার পর হাসপাতালে নেয়ার পথে শিশুটি মারা যায়।

নিহত নিরব স্থানীয় রহমানিয়া ফাজিল মাদ্রাসার ৫ম শ্রেণির ছাত্র। তার বাবা আহত মো. মিরাজ একজন ব্যবসায়ী। তিনি বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

গতকাল সোমবার দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে গেলে নিহতের পিতা মিরাজ বলেন, রোববার সন্ধ্যার আগেই তিনি স্থানীয় খবির মিয়ার বাজার থেকে বাড়িতে চলে আসেন। বাড়ি আসার সঙ্গে সঙ্গে পরে খবর পান বাজারে সন্ত্রাসী জিল্লুরের লোকজন গন্ডগোল করছে। এ খবর বাড়িতে আসার পর পরিবারের লোকজন তাঁকে পুনরায় বাজারে যেতে নিষেধ করলে তিনি আর বাজারে যাননি। হঠাৎ সন্ধ্যা ৭টার দিকে বাড়ির পাশের পুকুর পাড়ে লোকজনের কথা শুনতে পেয়ে মোবাইলের লাইট দিয়ে ওখানে কে জিজ্ঞাসা করার সঙ্গে সঙ্গে ৮-১০জন মুখোশ পরা লোক তার দিকে দৌড়ে আসে। এ সময় তিনি দৌড়ে ঘরে ডুকার সময় তারা গুলি ছুড়তে শুরু করে। দুটি গুলি তার হাতে ও পিটেবিদ্ধ অবস্থায় তিনি ঘরে ডুকে যান। এরই মধ্যে সন্ত্রাসীরা তার বসত ঘরের বাহির থেকে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এতে ঘরে পড়া অবস্থায় থাকা তার ছেলে নিরব গুলিবিদ্ধ হয়। গুলি তার ছেলের মাথা ও মুখে লাগে। এক পর্যায়ে গুলির শব্দ ও তাদের চিৎকারে চারদিকে থেকে লোকজন আসতে থাকলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে তাঁকে ও তার ছেলেকে স্থানীয়রা হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে চিকিৎসকরা তার ছেলেকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। পরে রাতে তিনিসহ তার ছেলেকে নিয়ে জেনারেল হাসপাতালে আসেন আত্মীয়-স্বজনরা। রাত তখন আনুমানিক সাড়ে ১২টা বাজে। হাসপাতালের জরুরি বিভাগে তাদেরকে নিলে কর্তব্যরত চিকিৎসক তার ছেলেকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, জিল্লুরের সঙ্গে দীর্ঘদিন পর্যন্ত ব্যবসায়ীক দন্দ চলে আসছে। তারই জের ধরে জিল্লুর ও তার লোকজন তাকে হত্যার উদ্দেশে গুলি করে। সেই গুলিতে তার শিশুপুত্র মারা যায়।

জানতে চাইলে নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম বলেন, মৃত অবস্থায় শিশু নিরবে হাসপাতালে আনা হয়। শিশুটির মাথা ও মুখে একাধিক গুলির চিহ্ন রয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ময়নাত দন্তের পর মৃত্যুর মূল কারণ জানা যাবে বলে জানান এ চিকিৎসক। এছাড়া শিশুটির পিতাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

স্থানীয় একাধিক সূত্র জানায়, জিল্লুর একটি সন্ত্রাসী বাহিনীর প্রধান। সে ও তার সন্ত্রাসী বাহিনী এলাকায় চাঁদাবাজী, ডাকাতি ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছিল। তার চাঁদাবাজীর ও অত্যচারে স্থানীয় খবির মিয়া বাজারের ব্যবসায়ীরা অতিষ্ট। গত রোববার পহেলা বৈশাখ উপলক্ষ্যে বাজারে হালখাতা চলছিল। সে সুবাদে জিল্লুরসহ তার লোকজন বাজারে হামলা চালায়। এ সময় তারা বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদাবাজী করে। এ সময় ইলিয়াছ নামক এক ব্যবসায়ী চাঁদা না দেওয়ায় তাকে বেদম মারধর করে জিল্লুরের সন্ত্রাসীরা। তারা বাজারে গুলি ছুড়ে ও ককটেল ফাটিয়ে অরাজক পরিস্থিতির তৈরি করে। সন্ত্রাসীদের একটি অংশ অস্ত্র-সস্ত্র নিয়ে বাজার থেকে বের হয়ে ব্যবসায়ী মিরাজের বাড়িতে গিয়ে এ ঘটনা ঘটিয়েছে।

এ দিকে সন্ত্রাসীদের গুলিতে মাদ্রাসা ছাত্র শিশু নিরবের নিহত হওয়ার কথা এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজনা তৈরি হয়। দুপুরের দিকে তার মাদ্রাসার সহপাঠিরা মাদ্রাসার সামনে জিল্লুর ও তার বাহিনির সদস্যদের মৃত্যুদন্ডের দাবীতে মানববন্ধন-সমাবেশ করেছে।

দৃষ্টি আকর্ষণ করা হলে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান শিকদার সন্ত্রাসীদের গুলিতে শিশু নিরবের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, জিল্লুর সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে জড়িত। তার সঙ্গে নিহত শিশুর বাবা মিরাজের বিরোধ ছিল। পূর্বশত্রুতার জের ধরে এ গুলির ঘটনা ঘটে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
বাংলার চোখ মিডিয়া লিমিটেড

চেয়ারম্যানঃ মোঃ আলী আকবর
নির্বাহী সম্পাদকঃ নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১২০৮০৭৭৯ (চেয়ারম্যান), ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬ (নির্বাহী সম্পাদক)
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close