১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার ০৫:৫৮:৪৩ এএম
সর্বশেষ:

১৬ এপ্রিল ২০১৮ ০১:১০:৫০ এএম সোমবার     Print this E-mail this

কুয়াকাটার সৈকতের নীল আকাশ বর্নিল ঘুড়ি

উত্তম কুমার হাওলাদার,কলাপাড়া(পটুয়াখালী) থেকে
বাংলার চোখ
 কুয়াকাটার সৈকতের নীল আকাশ বর্নিল ঘুড়ি

রং বেরং এর দৃস্টি নন্দন ঘুড়িতে বর্নিল হয়ে ওঠে পর্যটন কেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকতের নীল আকাশ। আগত আগত হাজারো পর্যটকদের বিনোদনে দিতে এ ঘুড়ি উৎসবের আয়োজন করে সামাজিক সংগঠন পাথওয়ে। পহেল বৈশাখ শনিবার শেষ বিকেলে সৈকতে এমন ঘুড়ি উৎসবে যোগ দিতে পেরে উচ্ছসিত ছিল পর্যটকরা। এর আগে নতুন বছরকে স্বাগত জনিয়ে সৈকতে বর্নাঢ্য শোভাযাত্র বের করা হয়। এ উৎসবে স্থানীয়সহ পর্যটকরা অংশগ্রহন করেন।
শোভাযাত্রা শেষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঘুড়ি উৎসবের উদ্ভোধন করেন রেলপথ সচিব মোফাজ্জেল হোসেন। পাথওয়ের ব্যবস্থাপনা পরিচালক শাহিনের সভাপতিত্বে সৈকতের উন্মক্ত মঞ্চে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাথওয়ে চেয়ারম্যান ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা, উপজেলা নির্বাহি কর্মকর্তা তানভীর রহমান, টুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার জহিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম, কলাপাড়া রিপোর্টাস ইউনিটির সাধারন সম্পাদক জাহিদ রিপন, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, মহিপুর যুবলীগ সভাপতি মিজানুর রহমান বুলেট প্রমুখ।
পরে কুয়াকাটা ভিত্তিক ট্যুরস অপারেশন সংস্থা গ্রীন টুরিজমের ইভেন্ট ম্যানেজমেন্টে উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করে সাংবাদিক রুমান ইমতিয়াজ তুষার ও জহিরুল ইসলাম মিরন।
কুয়াকাটা গ্রীন টুরিজামের পরিচালক আবুল হোসেন রাজু জানান, বর্ষ বরন উপলক্ষে প্রায় শতাধিক ঘুড়ি উড়ানো হয়েছে। এতে স্থানীয় ও আগত পর্যটকরা অংশ নেয়। তবে এ উৎসব প্রতি বছরই করা হবে বলে তিনি জানিয়েছেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close