১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার ০৫:৫৯:৩২ এএম
সর্বশেষ:

১৬ এপ্রিল ২০১৮ ১২:১৯:৪৯ পিএম সোমবার     Print this E-mail this

আড়াইহাজারে গার্মেন্টের শ্রমিকবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষ:আহত-৪০

আড়াইহাজার প্রতিনিধি
বাংলার চোখ
 আড়াইহাজারে গার্মেন্টের শ্রমিকবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষ:আহত-৪০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সোমবার সকালে রুপগেঞ্জ এলাকায় ফকির ফ্যাশন নামে একটি পোশাক রপ্তানি কারুক প্রতিষ্ঠানের দুটি শ্রমিকবাহী গাড়ীর মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় অন্তত ৪০ জন গার্মেন্টকর্মী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় বেসরকারি হাসপাতাল এ-ট-ুজেটে ভর্তি করা হয়েছে। স্থানীয় নৈকাহন এলাকায় এই ঘটনা ঘটে।

আহতরা হলেন নাজমীন, তোফাজ্জল, কামরুল, আমেনা,শওকত আলী, স্বপন, শফিকুল, আয়েশা, রুবি, বিলকিস, রুবেল, হেলাল, শিরিন, আতাউর, মানসুরা, ইয়াজুল, খানজা, নার্গিস, ফাতেমা, রেহেনা, সনিয়া। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এদের মধ্যে দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ডাক্তার নুর-এ সাভা।

আহত শ্রমিক ও ফকির ফ্যাশনে হেলপার পদে কর্মরত শওকত আলী জানান, সকাল ৭টার দিকে ফকির ফ্যাশনের শ্রমিকবাহী একটি বাস উপজেলার সুলতানদী এলাকা থেকে নৈকাহন এলাকায় ইলুমদী সংযোগ সড়কে প্রবেশ করতে ছিল। একই সময়ে একই প্রতিষ্ঠানের অপর আরেকটি শ্রমিকবাহী বাস স্থানীয় উলুমদী এলাকায় থেকে নৈকাহন এলাকায় পৌঁছলে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ইলুমদী থেকে ছেড়ে আসা বাসটি খাদে পড়ে যায়। এতে এ বাসের অধিকাংশ শ্রমিক আহত হয়েছেন। এদের মধ্যে দুই জন শ্রমিক গাড়ীর নীচে চাপা পড়ে যায়। ফায়ার সার্ভিস এন্ড সির্ভিল ডিফেন্সের কর্মীরা গাড়ীর কিছু অংশ কেটে তাদের উদ্ধার করে। অপর শ্রমিক বিলকিস জানান, দুটি গাড়ী প্রায় ৬০ থেকে ৭০জন শ্রমিক ছিল। কমবেশী সবাই আহত হয়েছেন। এদিকে শ্রমিকদের স্বজনদের অভিযোগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যথা নাশক ঔষধ না থাকায় চিকিৎসা সেবা ব্যাহত হয়েছে। অনেকেই বাইরে থেকে ঔষধটি কেনেছেন বলে জানান। এ-টু-জেট হাসাপাতালের চেয়ারম্যান নাঈম আহম্মেদ মোল্লা জানান, শ্রমিকবাহী গাড়ী দুর্ঘটনায় প্রায় ২০ জনের মত আহত শ্রমিককে বিনা খরচে চিকিৎসা দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস ও ডিফেন্সের কমান্ডার লিয়াকত ঘটনাস্থল থেকে ফিরে জানান, দুই শ্রমিককে গাড়ীর নীচে চাপা অবস্থায় গাড়ীর কিছু অংশ কেটে উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, দুই শ্রমিকবাহী গাড়ীতে থাকা আহত প্রায় ৪০জনকে উদ্ধার করে হাসাপাতালে পাঠানো হয়েছে।

আড়াইহাজার থানার ওসি এম এ হক বলেন, সংবাদ পেয়ে উদ্ধার কাজে অংশ নিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।



সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close