নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক চান বিএনপিপ্রার্থী মঞ্জু
২২ আগস্ট ২০১৮, বুধবার ০৬:০৬:২৭ এএম
সর্বশেষ:

১১ মে ২০১৮ ০৩:২১:২৩ পিএম শুক্রবার     Print this E-mail this

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক চান বিএনপিপ্রার্থী মঞ্জু

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক চান বিএনপিপ্রার্থী মঞ্জু

বাংলাদেশে অবস্থানরত বিদেশি পর্যবেক্ষক ও বিদেশি মিশনদের সিটি নির্বাচন দেখতে খুলনা আসার আহ্বান জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

আজ শুক্রবার সকাল সোয়া ৮টায় নগরের মিয়াপাড়া এলাকায় নিজের বাড়িতে সংবাদ সম্মেলন করে মঞ্জু এই আহ্বান জানান।

বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, বাংলাদেশে অবস্থানরত বিদেশি পর্যবেক্ষক, বিদেশি মিশনদের খুলনা আসার আমন্ত্রণ জানাচ্ছি। দেখে যান, বর্তমান সরকারের অধীনে কী ধরনের নির্বাচন হয়।

মঞ্জুর অভিযোগ, নির্বাচন কমিশন হাত-পা গুটিয়ে বসে থাকছে। সরকারের কথায় চলছে। বিরোধীদের ওপর আক্রমণকে অসত্য হিসেবে বর্ণনা করছে।

মঞ্জু বলেন, এই নির্বাচন হবে আগামী জাতীয় নির্বাচনের জন্য মাইলফলক। আগামী জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য সরকারের ওপর যে চাপ আছে—এই নির্বাচন তা আরও বাড়াবে।

সংবাদ সম্মেলনে মঞ্জু বলেন, ‘এই সময়ে আমার কাজ ভোটারদের কাছে যাওয়া, ভোট প্রার্থনা করা। কিন্তু গভীর রাত পর্যন্ত আমার কর্মীদের দেখতে থানায় থানায় যেতে হচ্ছে। এই সিটি নির্বাচনে সরকারের দানবীয় চেহারা ভেসে উঠছে।’

মঞ্জুর অভিযোগ, গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে মধ্য রাত পর্যন্ত বিএনপি ও তার অঙ্গ-সংগঠনের ১৭ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। প্রায় ৫০০ নেতা-কর্মীর বাড়িতে অভিযান চালানো হয়েছে। গত এক সপ্তাহে ১০০ জনের বেশি দলীয় নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

মঞ্জু বলেন, খুলনাবাসী সরকারের আক্রমণে আতঙ্কগ্রস্ত। কর্মীরা বাড়িছাড়া। এ নিয়ে আওয়ামী লীগ ও পুলিশের বক্তব্যে একই সুর। এই ধরনের অভিযান বন্ধের আহ্বান জানান তিনি।

মঞ্জু অভিযোগ করেন, কোনো ওয়ার্ডে তিনি প্রচার শেষ করে চলে যাওয়ার পরপরই পুলিশ হাজির হয়। গোয়েন্দারা তাকে অনুসরণ করে। তার কর্মীদের ছবি ও নাম রেকর্ড করে।

মঞ্জু বলেন, ‘আমি একজন প্রার্থী। কিন্তু আমাকে নানাভাবে সংকটে ফেলা হচ্ছে। বিরক্ত করা হচ্ছে।’

মঞ্জুর অভিযোগ, কীভাবে ভোট ডাকাতি করা যায়, কীভাবে বিএনপির নেতা-কর্মীদের নির্বাচনের বাইরে রাখা যায়, কীভাবে নির্বাচনী ফলাফল ছিনিয়ে নেওয়া যায়—সেই প্রচেষ্টা চলছে।

সংবাদ সম্মেলনে বিএনপি ও ২০-দলীয় জোটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close