২৪ অক্টোবর ২০১৮, বুধবার ১১:৫৬:০৯ এএম
সর্বশেষ:

১৪ মে ২০১৮ ০১:০১:৪১ এএম সোমবার     Print this E-mail this

হাতেখড়ি’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্ষুদে সাংবাদিকদের সংবর্ধনা

বিশেষ প্রতিনিধি,বাংলার চোখ
বাংলার চোখ
 হাতেখড়ি’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্ষুদে সাংবাদিকদের সংবর্ধনা

 শিশু-কিশোর ও তরুণদের জাতীয় পত্রিকা হাতেখড়ি’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে গতকাল বিকেলে এক প্রীতি সম্মেলন অনুষ্ঠিত হয়। ঢাকাসহ সারা দেশ থেকে আগত হাতেখড়ি’র ক্ষুদে সাংবাদিক, ফটোগ্রাফার ও ফিচার লেখকরা বর্ণিল এই আয়োজনে অংশগ্রহণ করে।
হাতেখড়ি’র সম্পাদক ও প্রকাশক, শিশুসংগঠক তাহাজুল ইসলাম ফয়সাল’র সভাপতিত্বে উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক সোহায়েল হোসেন, মোস্তাফিজুর রহমান, হাতেখড়ি’র ইভেন্ট ম্যানেজার সাকিব মাহমুদ দীপ্ত, চীফ ফটোগ্রাফার আনিসুর রহমানসহ জেলা প্রতিনিধিবৃন্দ।
প্রীতি সম্মেলনে তিন জনকে হাতেখড়ি এ্যাওয়ার্ড ২০১৮ প্রদান করা হয়। বর্ষসেরা হয়ে হাতেখড়ি এ্যাওয়ার্ড অর্জন করেছেন সাকিব মাহমুদ দীপ্ত, আরিয়ান হাবিব ও মেহেদী হাসান। অনুষ্ঠানে আলোচনার পরপরই কেক কেটে পঞ্চম বর্ষে পদার্পণকে স্বাগত জানায় হাতেখড়ি’র ক্ষুদে সংবাদকর্মীরা।


হাতেখড়ি সম্পাদক এ বিষয়ে বলেন, আমরা ২০১৪ সাল থেকে প্রতি বছর স্কুল ও কলেজের শিক্ষার্থীদের সংবাদ লিখন প্রশিক্ষণ দিয়ে আসছি। সেখান থেকেই অনেক ক্ষুদে সাংবাদিক তৈরি হচ্ছে। যারা হাতেখড়ি’তে লেখালেখি করছে তাদের উৎসাহ প্রদান করতে প্রতি বছর এ্যাওয়ার্ড প্রদান করি। এছাড়া হাতেখড়ি’র বিভিন্ন সামাজিক কার্যক্রম চলমান রয়েছে।এর মধ্য দিয়ে প্রতিটি শিশু-কিশোরই হয়ে উঠছে সাংগঠনিক, মানবিকবোধসম্পন্ন ও আন্তরিক।
উল্লেখ্য যে, ২০১৪ সালে যাত্রা শুরু করে হাতেখড়ি। এরই মধ্যে দেশের প্রতিটি জেলা ও উপজেলাতে হাতেখড়ির প্রতিনিধিরা কাজ করছে। দেশের প্রতিটি জেলায় হাতেখড়ি পাঠক ফোরাম গঠনেরও কাজ করছে পত্রিকার প্রতিনিধিরা


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close