১৮ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার ০৯:১৮:২৬ পিএম
সর্বশেষ:

১১ জুলাই ২০১৮ ১২:১১:৩৪ এএম বুধবার     Print this E-mail this

একাদ্বশ জাতীয় পিরোজপুর-৩(মঠবাড়িয়া) আসনের সম্ভব্য প্রার্থীরা

মঠবাড়িয়া থেকে জুলফিকার আমীন সোহেল
বাংলার চোখ
 একাদ্বশ জাতীয় পিরোজপুর-৩(মঠবাড়িয়া) আসনের সম্ভব্য প্রার্থীরা

 আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে ত্রি-মুখি লড়াই হবে বলে মনে করছেন সাধারন মানুষ। দলীয় কোন্দল ও হাফডজন মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে বিপাকে পড়েছে ক্ষতমাসীন দল আওয়ামীলীগ ও বিএনপি। ক্ষমতাসীন আ’লীগের কোন্দল দীর্ঘদিনেও অবসান হয়নি। তবে কোন্দলের বিষয়টি মানতে তারা নারাজ। দলীয় কেন্দল যাই থাকুক সভা-সমাবেশ দলীয় মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন তারা। তাই নিঃসন্দেহে বলা যেতে পারে শক্ত অবস্থানে রয়েছে আওয়ামীলীগ। ইতিমধ্যে নৌকার মনোনীত প্রার্থীকে বিজয়ী করার লক্ষে নির্বাচনের আগেই দলীয় কোন্দল মিটিয়ে নেয়ার উদ্যোগ নিয়েছেন উপজেলা আওয়ামী লীগ। বিএনপিতেও রয়েছে অভ্যান্তরীন কোন্দল।
দলীয় কোন্দলের কারনে ডা. রুস্তুম আলী ফরাজী স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাধিকবার আ‘লীগের প্রভাবশালী নেতাদের হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।  বর্তমানে দু’দলের দ্বন্দ ও একাধিক প্রার্থী থাকার আগের মতো সুযোগ খুঁজচ্ছেন সদ্য জাতীয় পার্টিতে (এরশাদ) যোগদানকারি স্থানীয় সতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজী। তবে এখন আ‘লীগের শক্ত-পোক্ত রাজনৈতিক কর্মকান্ডের কারনে ডা. ফরাজীর স্বপ্ন এবার ভেস্তে যাবে বলে মনে করেন সাধারণ মানুষ। ডা. রুস্তুম আলী ফরাজী পাশাপশি জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন উপজেলা চেয়ারম্যান মো. আশরাফুর রহমান। কারন তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকেই শালিস ব্যবস্থার মাধ্যমে সুনাম কামিয়ে নিয়েছেন। তার কাছে গেলে সাধারণ মানুষ ন্যায্য বিচার পায়। যে কারনে অনেক মামলা-মকোদ্দোমা কমে গেছে। এটাই সাধারণ মানুষের বক্তব্য। তিনি এ ইমেজকে কাজে লাগিয়ে অদ্যাবদি প্রত্যন্তাঞ্চল পর্যন্ত জনসংযোগ অব্যহত রেখেছেন। দেখা যাচ্ছে তার ডাকে ব্যাপক সাড়াও মিলছে। এদের পাশাপাশি রয়েছেন জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলালের নাম।
এ আসনে সম্ভাব্য প্রার্থীর তালিকায় আ‘লীগের রয়েছেন ৬ জন। তারা হলেন : পিরোজপুর জেলা আ‘লীগের সহ-সভাপতি ও সাবেক সাংসদ ডাঃ মোঃ আনোয়ার হোসেন, ডাঃ এম নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, উপজেলা আ‘লীগের সভাপতি মোঃ রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ সাদিকুর রহমান।
বিএনপিতে রয়েছেন ৬ জন। তারা হলেন ঃ গত নবম সংসদ নির্বাচনে বিএনপি’র ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী ও সাবেক কেন্দ্রীয় পরিবেশ বিষয়ক সম্পাদক কর্ণেল (অবঃ) শাহজাহান মিলন, জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলাল, মঠবাড়িয়া পৌর বিএনপির সভাপতি কেএম হুমায়ুন কবির, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম মাহাতাব, জেলা বিএনপির সদস্য মোহাম্মদ কামাল উদ্দিন (ভিপি কামাল), জেলা বিএনপির সদস্য এমএজি আলিম।
ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই) দলের রয়েছেন আলহাজ্ব মোঃ শফী মাহমুদ খোকন তালুকদার।
এসকল সম্ভাব্য প্রার্থীর সুবিধা মতো জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। ব্যানার, ফেস্টুন দিয়ে ভোটারদের জানান দিতে ব্যস্ত সবাই। বিশেষ করে বছরের বিশেষ দিনগুলোতে প্রচার প্রচারনায় একটু বেশীই চোখে পরেছে। দলীয় মনোনায়ন পেয়ে কেন্দ্রে লবিং চালিয়ে যাচ্ছেন। দলীয় মনোনয়ন নামের সোনার হরিণ ধরতে মরিয়া সকলেই।
উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক মোঃ আজিজুল হক সেলিম মাতুব্বর বলেন, দলীয় কোন্দলের অচিরেই অবসান ঘটবে। দল থেকে যাকে মনোনয়ন দেওয়া হবে আমরা সকলেই তার পক্ষে কাজ করবো। প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে অব্যাহত রাখাই আমাদের কাজ।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন দুলাল বলেন, মঠবাড়িয়ায় বিএনপি‘র কোন গ্রুপিং নেই। যার জনপ্রিয়তা বেশী তাকেই দল নমীনেশন দেবে এবং আমরা সকলেই তার পক্ষে কাজ করবে।
পিরোজপুর জেলার ৭টি উপজেলার মধ্যে সবচেয়ে বড় উপজেলা মঠবাড়িয়া। প্রায় দুই লাখ ভোটার, ৩৫৩.২৫ বর্গ কিলোমিটার আয়তনের একটি পৌরসভা ও ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলা।



সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close