১৮ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার ০৯:১৭:৫৬ পিএম
সর্বশেষ:

১২ জুলাই ২০১৮ ১২:৫৪:১১ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত কুড়িগ্রামের চরাঞ্চল পরিদর্শন

কুড়িগ্রাম প্রতিনিধি
বাংলার চোখ
 সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত কুড়িগ্রামের চরাঞ্চল পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টাইন কুড়িগ্রামের ধরলা ও দুধকুমার নদীর চরাঞ্চল পরিদর্শন করেছেন। এসময় চরের কৃষকদের উৎপাদিত কৃষিপণ্যের বাজারজাত সহজলভ্য করার পাশাপাশি কৃষির মান উন্নয়নে কৃষকদের সাথে মতবিনিময় ও তার দেশের সহযোগীতার কথা উল্লেখ করেন।
বুধবার দুপুরের কুড়িগ্রামের দুধকুমার নদীর চরকাপনায় বিভিন্ন চরের কৃষকদের সাথে এক মতবিনিময় সভায় তার সাথে অংশ নেন সুইজারল্যান্ড দূতাবাসের রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ক কাউন্সিলর ক্রিস্টফ ফুকস এবং সিনিয়র প্রোগ্রাম অফিসার সায়েদা জিনিয়া রশিদ, সুইস কন্টাক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনির্বান ভৌমিক, আরডিএ`রমহা পরিচালক এম এ মতিন, ডিরেক্টর, সিডিআরসি এবং এমফোরসির প্রকল্প পরিচালক ড: মো: আবদুর রশিদ এবং এমফোরসি প্রকল্পের টীম লিডার সুব্রত কুমার কুন্ডু প্রমূখ।
উল্লেখ্য, চরের কৃষকদের গবাদি পশু ও কৃষির উন্নয়নের পাশাপাশি উৎপাদিত পণ্যের বিপণন ব্যবস্থা সহজলভ্য করার লক্ষ্যে সুইস এজেন্সী ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন এর অর্থায়নে এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রণালয় এর অধীনে এমফোরসি নামে একটি প্রকল্প রুরাল ডেভেলপমেন্ট একাডেমী এবং সুইস কন্টাক্ট যৌথভাবে বাস্তবায়ন করছে।
কুড়িগ্রামের ৫টি উপজেলার ব্রহ্মপুত্র, ধরলা, দুধকুমার নদীর শতাধিক চরের ১২ হাজার কৃষককে নিয়ে এ প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে বলে জানা গেছে।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close