১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার ০৪:০৯:৪৭ পিএম
সর্বশেষ:

১৩ জুলাই ২০১৮ ১১:০৩:৪৫ পিএম শুক্রবার     Print this E-mail this

জ্যামাইকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৩৫৪ রানে অলআউট করেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 জ্যামাইকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৩৫৪ রানে অলআউট করেছে বাংলাদেশ

জ্যামাইকা টেস্টের প্রথম ইনিংসে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৩৫৪ রানে অলআউট করেছে বাংলাদেশ।আগের দিনে চার উইকেটে ২৯৫ রান সংগ্রহ করা উন্ডিজ, দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে চাপের মধ্যে পড়ে যায়। এদিন ৫৯ রানেই ক্যারিবীয় ৬ ব্যাটসম্যানের উইকেট তুলে নেন আবু জায়েদ রাহী ও মেহেদি হাসান মিরাজরা।

বাংলাদেশ দলের হয়ে একাই ৫ উইকেট শিকার করেন অফস্পিনার মিরাজ। তবে মিরাজ উইকেট বেশি নিলেও কাজের কাজটি করেছেন তরুণ পেস বোলার রাহী। শুক্রবার প্রথম সেশনে তিনিই ক্যারিবীয়দের ব্যাটিংয়ে ধস নামান।

আগের দিনে ১০ ওভারে ২২ রানে কোনো উইকেট না পাওয়া রাহী, এদিন ৮ ওভারে ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া দুই উইকেট শিকার করেন তাইজুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৩৫৪/১০ (ব্রাথওয়েট ১১০, হিতমার ৮৬, হোল্ডার ৩৩*; মিরাজ ৫/৯৩, রাহী ৩/৩৮; তাইজুল ২/৮২)।

বাংলাদেশ ১ম ইনিংস: ১০/০ (তামিম ২*, লিটন ৮*)।

মধ্যাহ্ন রিবতিতে যাওয়ার আগে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০ রান।

২৪ রানে ৫ ব্যাটসম্যানের বিদায়

জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরেছে বাংলাদেশ দল। শুক্রবার ২৪ রান তুলতেই ক্যারিবীয় ৫ ব্যাটসম্যানের উইকেট তুলে নেন আবু জায়েদ রাহী ও মেহেদি হাসান মিরাজরা।

এদিন শুরুতেই ক্যারিবীয় ব্যাটিংয়ে ধস নামান তরুণ পেস বোলার আবু জায়েদ রাহী। তার গতির মুখে পড়ে আগের দিনে ৮৪ রান করে সেঞ্চুরির অপেক্ষায় থাকা সিমরন হিতমার এদিন মাত্র দুই রান যোগ করতেই বিপদে পড়ে যান। ১৬ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামা রোস্টন চেজকেও সাজঘরে ফেরান রাহী।

এরপর উইকেটকিপার ব্যাটসম্যান ডোরিচকে সাজঘরে পাঠান তাইজুল ইসলাম। পরপর দুই বলে কিমো পাওয়েল এবং মিগুল কামিন্সের উইকেট তুলে নেন আগের দিনে ৩ উইকেট শিকার করা মিরাজ।

দ্বিতীয় দিনের প্রথম সাফল্য রাহীর

আগের দিনে ৮৪ রান নিয়ে সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন সিমরন হিতমার। শুক্রবার দিনের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের এই মিডলঅর্ডার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান পেস বোলার আবু জায়েদ রাহী। দ্বিতীয় দিনে মাত্র ২ রান যোগ করতেই উইকেটকিপারের হাতে ধরা পড়েন হিতমার।

এর আগে প্রথম দিনে ৪ উইকেটে ২৯৫ রান সংগ্রহ করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৮৪ ও ১৬ রান নিয়ে অপরাজিত ছিলেন সিমরন হিতমার ও রোস্টন চেজ।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close