১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার ০৪:২০:২৫ পিএম
সর্বশেষ:

১৫ জুলাই ২০১৮ ০৩:২৯:১৩ এএম রবিবার     Print this E-mail this

বিশ্বকাপে তৃতীয় বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 বিশ্বকাপে তৃতীয় বেলজিয়াম

থেকে থেকে কাউন্টার অ্যাটাক। কখনো উইং দিয়ে, কখনো মাঝমাঠ দিয়ে। বেলজিয়ামের এমন আক্রমণের মুখে বল দখলের লড়াইয়ে টেক্কা দিয়েও ০-২ গোলে হেরে গেল ইংল্যান্ড। বেলজিয়াম বাড়ি যাচ্ছে নিজেদের বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ সাফল্য নিয়ে।

ম্যাচের শুরুতে থমাস মেউনিয়ার গোল করার পর দ্বিতীয়ার্ধে দলকে এগিয়ে দেন অধিনায়ক হ্যাজার্ড। এই প্রথম বিশ্বকাপে তৃতীয় হল বেলজিয়াম।

বেলজিয়াম এর আগেও একবার তৃতীয়স্থান নির্ধারণী খেলেছে। সেটি ১৯৮৬ সালে, ফ্রান্সের বিপক্ষে। অতিরিক্ত সময়ের পর ৪-২ গোলে হেরেছিল দলটি।

শনিবার ম্যাচের চতুর্থ মিনিটে মেউনিয়ারের গোলে এগিয়ে যায় বেলজিয়াম। বক্সের ভেতরে চাডলি নিচু ক্রস পাঠান। বল রিসিভ না করেই পা দিয়ে ঠেলে বল জালে পাঠিয়ে দেন আগুয়ান মেউনিয়ার।

১৭তম মিনিটে লুকাকু টুর্নামেন্টে নিজের পঞ্চম গোল করার সুযোগ হাতছাড়া করেন। বাঁদিক থেকে ডি ব্রুইনি তাকে উদ্দেশ্য করে বক্সের ভেতর বল ছাড়ন। লুকাকু আরেকটু আগে বলে যেতে পারলে ফায়দা লুটতে পারতেন। কিন্তু তার আগেই ইংলিশ গোলরক্ষক বার ছেড়ে বেরিয়ে এসে বল ধরে ফেলেন।

২৪তম মিনিটে বিপজ্জনক জায়গায় থেকেও বল জালে জড়াতে ব্যর্থ হন হ্যারি কেন। বক্সের ভেতর থেকে উড়িয়ে মারেন।

৩৫তম মিনিটে টবি আল্ডারভাইরেল্ডের দারুণ একটি ভলি বারের উপর দিয়ে যায়।  কর্নার থেকে  বল যায় ইয়োরি টিলেমান্সের কাছে। তিনি ঠিকমতো পাস দিতে না পারলেও বল চলে যায় আল্ডারভাইরেল্ডের কাছে। মাথার কাছে লাফিয়ে ওঠা বল সাইড ভলি করেন। অল্পের জন্য সেটি বাইরে দিয়ে চলে যায়।

অতিরিক্ত সময়ে বক্সের ভেতর একজন ডিফেন্ডারকে পেয়েও বিট করে গোলে শট নিতে ব্যর্থ হন লুকাকু।

দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে হ্যারি কেন গোলের সুযোগ মিস করেন। থ্র থেকে বল পেয়ে বদলি খেলোয়াড় লিঙ্গার্ড বক্সের ভেতর প্লেস করেন। কেন ডাইভ দিয়ে বলে পা লাগতে ব্যর্থ হন।

৭০তম মিনিটে বেলজিয়ামকে নির্ঘাত বিপদের হাত থেকে বাঁচান আল্ডারভাইরেল্ড। এরিক দিয়ের গোলরক্ষক কোর্তোয়াকে একা পেয়ে যান। আগুন কোর্তোয়ার হাতের উপর দিয়ে বল তুলে দেন। সেটি গোললাইন পার হওয়ার ঠিক আগে ছুটে এসে বল ক্লিয়ার করেন আল্ডারভাইরেল্ড।

 

৮০তম মিনিটে মেউনিয়ারের ভলি পিকফোর্ড ফিরিয়ে দেয়ার পর ৮২তম মিনিটে ব্যবধান ২-০ করেন অধিনায়ক হ্যাজার্ড।

কাউন্টার অ্যাটাক থেকে কেভিন ডি ব্রুইনি তাকে বল ছাড়লে একজনকে বিট করে বক্সের ভেতর ঢুকে পড়েন। মাটি কামড়ানো শটে কাছের পোস্ট দিয়েই বল জালে পাঠান।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close