২৩ মার্চ ২০১৯, শনিবার ০১:০৫:১০ এএম
সর্বশেষ:
ইরাকে ফেরি ডুবি, নিহত ১০০            পদ্মা সেতুতে আজ বসল ৯ নম্বর স্প্যান            নিউজিল্যান্ডে সব ধরনের সেমি অটোমেটিক বন্দুক নিষিদ্ধ            ডাকসুতে অভিষেকের সিদ্ধান্ত কাল : ভিসি            আজ মহানায়কের জন্মদিন            টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন            প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে যাইনি তানহা            নূরসহ স্বতন্ত্ররা গেলেন আলাদা গাড়িতে            নিউজিল্যান্ডের হামলা মুসলমানদের জন্য বড় ধাক্কা            নিউজিল্যান্ড ক্রাইস্টচাচের খুনি রিমান্ডে            ক্রাইস্টচার্চে নিহত বাংলাদেশি শিক্ষকের স্ত্রী জীবিত            বিদেশে পাঠানোর আগে ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী            এপিডিইউ`র পূর্ণ সদস্য হলেন বিএনপি, ফখরুল ভাইস চেয়ারম্যান            ডাকসুর নবনির্বাচিত নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ আজ            গ্যাসের দাম বাড়বেই : পেট্রোবাংলা            পরিচয় মিলেছে ক্রাইস্টচার্চের হামলায় নিহত ২ বাংলাদেশির            ‘ক্রাইস্টচার্চের হামলা ছিল সুপরিকল্পিত’            ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় ২ বাংলাদেশীসহ নিহত ৪০            ডাকসুর পুনঃতফসিলের দাবিতে অনশন অব্যাহত            টাঙ্গাইলের ৩১ প্রকল্প উদ্বোধন প্রধানমন্ত্রীর            ডাকসুর ভিপি নুর ছাত্রলীগেই ভিড়ছেন!            গ্যাসের দাম বৃদ্ধি : মূল্য দিতে হবে সাধারণ মানুষকেই, দুশ্চিন্তায় ব্যবসায়ীরাও            ডাকসুর জিএস প্রার্থী রাশেদকে হত্যার হুমকি            শিশুদের শিক্ষার জন্য অতিরিক্ত চাপ দেয়া উচিত নয়: প্রধানমন্ত্রী            পুনঃনির্বাচনের কোনো সুযোগ নেই : ভিসি            ডাকসু নির্বাচনের ফল বাতিল দাবিতে ঢাবিতে বিক্ষোভ মিছিল            ওবায়দুল কাদের কেবিনে, আগামী সপ্তাহে বাইপাস            শামসুন নাহার হলে রাতেই পাহারা বসান মেয়েরা            নুরকে ভিপি করেও স্বস্তিতে নেই প্রধানমন্ত্রী!            ডাকসুতে পুননির্বাচনের সুযোগ নেই : বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ            ডাকসু ভিপি নুরসহ আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা            সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট : আইজিপি            দেশের সব বিমানবন্দরে নিরাপত্তা জোরদার            বাংলাদেশে বিশ্বের সবচেয়ে বড় শরণার্থী শিবির            উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস            ঢাবির ভিপি নুরুল হকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা            ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি নুরুলের বহিষ্কার দাবি ছাত্রলীগের            ভিসির বাসভবন ঘেরাও করে ছাত্রলীগের বিক্ষোভ           

১৫ জুলাই ২০১৮ ০৩:২৯:১৩ এএম রবিবার     Print this E-mail this

বিশ্বকাপে তৃতীয় বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 বিশ্বকাপে তৃতীয় বেলজিয়াম

থেকে থেকে কাউন্টার অ্যাটাক। কখনো উইং দিয়ে, কখনো মাঝমাঠ দিয়ে। বেলজিয়ামের এমন আক্রমণের মুখে বল দখলের লড়াইয়ে টেক্কা দিয়েও ০-২ গোলে হেরে গেল ইংল্যান্ড। বেলজিয়াম বাড়ি যাচ্ছে নিজেদের বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ সাফল্য নিয়ে।

ম্যাচের শুরুতে থমাস মেউনিয়ার গোল করার পর দ্বিতীয়ার্ধে দলকে এগিয়ে দেন অধিনায়ক হ্যাজার্ড। এই প্রথম বিশ্বকাপে তৃতীয় হল বেলজিয়াম।

বেলজিয়াম এর আগেও একবার তৃতীয়স্থান নির্ধারণী খেলেছে। সেটি ১৯৮৬ সালে, ফ্রান্সের বিপক্ষে। অতিরিক্ত সময়ের পর ৪-২ গোলে হেরেছিল দলটি।

শনিবার ম্যাচের চতুর্থ মিনিটে মেউনিয়ারের গোলে এগিয়ে যায় বেলজিয়াম। বক্সের ভেতরে চাডলি নিচু ক্রস পাঠান। বল রিসিভ না করেই পা দিয়ে ঠেলে বল জালে পাঠিয়ে দেন আগুয়ান মেউনিয়ার।

১৭তম মিনিটে লুকাকু টুর্নামেন্টে নিজের পঞ্চম গোল করার সুযোগ হাতছাড়া করেন। বাঁদিক থেকে ডি ব্রুইনি তাকে উদ্দেশ্য করে বক্সের ভেতর বল ছাড়ন। লুকাকু আরেকটু আগে বলে যেতে পারলে ফায়দা লুটতে পারতেন। কিন্তু তার আগেই ইংলিশ গোলরক্ষক বার ছেড়ে বেরিয়ে এসে বল ধরে ফেলেন।

২৪তম মিনিটে বিপজ্জনক জায়গায় থেকেও বল জালে জড়াতে ব্যর্থ হন হ্যারি কেন। বক্সের ভেতর থেকে উড়িয়ে মারেন।

৩৫তম মিনিটে টবি আল্ডারভাইরেল্ডের দারুণ একটি ভলি বারের উপর দিয়ে যায়।  কর্নার থেকে  বল যায় ইয়োরি টিলেমান্সের কাছে। তিনি ঠিকমতো পাস দিতে না পারলেও বল চলে যায় আল্ডারভাইরেল্ডের কাছে। মাথার কাছে লাফিয়ে ওঠা বল সাইড ভলি করেন। অল্পের জন্য সেটি বাইরে দিয়ে চলে যায়।

অতিরিক্ত সময়ে বক্সের ভেতর একজন ডিফেন্ডারকে পেয়েও বিট করে গোলে শট নিতে ব্যর্থ হন লুকাকু।

দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে হ্যারি কেন গোলের সুযোগ মিস করেন। থ্র থেকে বল পেয়ে বদলি খেলোয়াড় লিঙ্গার্ড বক্সের ভেতর প্লেস করেন। কেন ডাইভ দিয়ে বলে পা লাগতে ব্যর্থ হন।

৭০তম মিনিটে বেলজিয়ামকে নির্ঘাত বিপদের হাত থেকে বাঁচান আল্ডারভাইরেল্ড। এরিক দিয়ের গোলরক্ষক কোর্তোয়াকে একা পেয়ে যান। আগুন কোর্তোয়ার হাতের উপর দিয়ে বল তুলে দেন। সেটি গোললাইন পার হওয়ার ঠিক আগে ছুটে এসে বল ক্লিয়ার করেন আল্ডারভাইরেল্ড।

 

৮০তম মিনিটে মেউনিয়ারের ভলি পিকফোর্ড ফিরিয়ে দেয়ার পর ৮২তম মিনিটে ব্যবধান ২-০ করেন অধিনায়ক হ্যাজার্ড।

কাউন্টার অ্যাটাক থেকে কেভিন ডি ব্রুইনি তাকে বল ছাড়লে একজনকে বিট করে বক্সের ভেতর ঢুকে পড়েন। মাটি কামড়ানো শটে কাছের পোস্ট দিয়েই বল জালে পাঠান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close