আগামীকাল কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন
১৮ আগস্ট ২০১৮, শনিবার ০৫:০১:৪৬ এএম
সর্বশেষ:

২৫ জুলাই ২০১৮ ০২:৪৪:০৭ এএম বুধবার     Print this E-mail this

আগামীকাল কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন

উলিপুর(কুড়িগ্রাম) থেকে রোকনুজ্জামান মানু
বাংলার চোখ
 আগামীকাল কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন

আগামীকাল বুধবার কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার (২৪ জুলাই) সকাল থেকে সকল কেন্দ্রে ভোট গ্রহনের জন্য সরঞ্জামাদি বিতরণ কার্যক্রম চলছে। আওয়ামীলীগের প্রার্থী অধ্যাপক এমএ মতিন ও জাতীয় পার্টির  প্রার্থী অধ্যাপক ডাঃ আক্কাছ আলী সরকার এ উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত কয়েকদিনের নির্বাচনী সংহিংসতার কারণে ভোট কেন্দ্রে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এজন্য ২৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ৪ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। কুড়িগ্রাম-৩ আসনে উলিপুর উপজেলার ১২ টি ইউনিয়ন ১ টি পৌরসভা ও চিলমারী উপজেলার ৪ টি ইউনিয়নের ৩ লাখ ৬৩ হাজার ৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৬ হাজার ৪ শত ৭৭ ও নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫ শত ৯৮ জন। এজন্য উলিপুর উপজেলার ১৩০ টি ও চিলমারী উপজেলায় ২৯টি ভোট কেন্দ্রে স্থাপন করা হয়েছে। ভোট কেন্দ্রের সার্বক্ষনিক নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ অফিসারসহ ২২ থেকে ২৬জন সশস্ত্র পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। স্ট্রাইকিং ফোর্সে রংপুর র‌্যার’র ৩০টি টহল টিমে ৩’শ ৪৬জন সদস্য, ১৩ প্লাটুন বিজিবিতে ২’শ ৬৩ জন জওয়ানসহ বিপুল সংখ্যক অস্ত্রধারী পুলিশ ও আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবেন। ভোটগ্রহনের জন্য ১’শ ৫৯ টি কেন্দ্রে ৭’শ ৬৭টি ও অস্থায়ী ১’শ ২১ টি বুথে দায়িত্ব পালনের জন্য ১’শ ৫৯ জন প্রিজাইডিং অফিসার, ৭’শ ৬৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৫’শ ৩৪ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, অবাধ ও সুষ্ঠুভাবে ভোট গ্রহনের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হয়েছে।

রিটার্নিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার জিএম সাহাতাব উদ্দিন বলেন, অবাধ ,সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহন অনুষ্ঠানের জন্য সকল প্রস্ততি নেয়া হয়েছে। যাতে সম্মানিত ভোটার বৃন্দ নির্বিঘেœ ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন।

এদিকে র‌্যাব-১৩ এর কমান্ডিং অফিসার অতিরিক্ত ডিআইজি খন্দকার মোজাম্মেল হক শহরের বড় মসজিদ মোড়ে  সাংবাদিকদের ব্রিফ করেন, ভোট কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে অন্যান্য বাহিনীর সাথে র‌্যাব কাজ করছে। যাতে ভোটাররা নির্বিঘেœ ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারেন। আমরা একটি অবাধ, নিরপক্ষে ও শান্তিপুর্ণ নির্বাচন নিশ্চিত করতে সর্বাত্মকভাবে কাজ করছি।

উল্লেখ্য, চলতি বছরের ১০ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাঈদুল ইসলামের মৃত্যুতে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। এই আসনে গত ১০ জুন নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close