১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার ১২:০৮:৫৮ এএম
সর্বশেষ:

০৮ আগস্ট ২০১৮ ১১:৪০:৫২ পিএম বুধবার     Print this E-mail this

বসুন্ধারা আবাসিক এলাকায় পুলিশের বিশেষ অভিযান

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 বসুন্ধারা আবাসিক এলাকায় পুলিশের বিশেষ অভিযান

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা ও গুলশানের আশপাশের বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করছে পুলিশ। গতকাল রাত ৮টা থেকে এ অভিযান শুরু হয়। রাত ১১টার দিকে অভিযান চলছিল। গতকাল রাতে ভাটারা থানা সূত্র বিষয়টি নিশ্চিত করে।
এদিকে, বসুন্ধারা এলাকায় অভিযান পরিচালনা করায় বেসরকারি নর্থ সাউথ ও ইনডিপেন্ডডেন্ট বিশ্ববিদ্যালয়সহ আশপাশের শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শিক্ষার্থীদের অভিযোগ, নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনে সংহতি জানানোর কারনে টার্গেট করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গ্রেফতারে পুলিশ এ অভিযান চালাচ্ছে।
গতকাল রাতে সরেজমিনে দেখা যায়, আবাসিক এলাকার বিভিন্ন প্রবেশ পথ দিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য ভেতরে প্রবেশ করছে। প্রতিটি মোড়ে মোড়ে তারা অবস্থান নিয়ে তল্লাশী করছে। কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, পুরো এলাকায় কয়েক হাজার পুলিশ টহল দিচ্ছে। এতে পুরো এলাকায় গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আশপাশের দোকানদাররা ভয়ে  দোকান বন্ধ করে চলে গেছে।
ভাটার থানার ওসি এস এম নুরুজ্জামান জানান, মাদক, সন্ত্রাসীসহ সব ধরণের অপারাধীদের গ্রেফতারের জন্য এ বিশেষ অভিযান চালানো হচ্ছে। রাত ৮টা থেকে শুরু হয় অভিযান। রাত ১১টার দিকেও অভিযান চলছিল। ওসি আরও জানান, পুরো বসুন্ধারা আবাসিক এলাকার ভেতরে ও গুলশানের কালাচাঁদপুরসহ আশপাশে একযোগে এ অভিযান শুরু হয়েছে। এ মাস পুরোটা অভিযান চলবে।
এদিকে অভিযানে আতঙ্কিত বসুন্ধরা এলাকার শিক্ষার্থীরা জানান, পুলিশ হীন উদ্দেশ্যে ছাত্র আন্দোলনে অংশগ্রহন ও সংহতি প্রকাশকারী শিক্ষার্থীদের টার্গেট করে গ্রেফতার করতে এ অভিযান শুরু করেছে। তাদের অভিযোগ, কোত কথা ছাড়াই পুলিশ বিভিন্ন বাড়িতে ঢুকে যাকে তাকে গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। এর আগে গত সোমবার নিরাপদ সড়কের দাবিতে বসুন্ধরা এলাকায় নর্থ সাউথ ও ইনডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তায় নেমে বিক্ষোভ করলে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় পুলিশ শিক্ষার্থীদেরকে কয়েক শ’ কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে অনেক শিক্ষার্থী আহত হয়। এদিকে, আশরাফুল ইসলাম আকিব নামে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়ে আশঙ্কাজনক অবস্থায় আইসিউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে বলে শিক্ষার্থীরা জানায়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close