১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার ১১:৪৬:০৯ পিএম
সর্বশেষ:

০৯ আগস্ট ২০১৮ ১২:০৮:০৮ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

ইতালিতে বরিশাল বিভাগ সমিতির বর্ণাঢ্য বার্ষিক বনভোজন

ইতালি থেকে ইসমাইল হোসেন স্বপন
বাংলার চোখ
 ইতালিতে বরিশাল বিভাগ সমিতির বর্ণাঢ্য বার্ষিক বনভোজন

ইতালিতে বাংলাদেশি সামাজিক সংগঠন ‘বরিশাল বিভাগ সমিতি’র বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। রোববার বর্ণাঢ্য আয়োজন ও আনন্দ-উৎসবের মধ্য দিয়ে এ বনভোজন ও আনন্দ ভ্রমণ সম্পন্ন হয়।

কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি ও আনন্দ দিতে বরিশাল বিভাগ সমিতি এ বনভোজনে অংশ নেন ইতালিতে বসবাসরত শত শত বাংলাদেশি। এতে বিপুলসংখ্যক প্রবাসীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে বনভোজন এক মিলনমেলায় পরিণত হয়।

বরিশাল বিভাগ সমিতির সভাপতি কামরুল আহসান মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজন সিকদার এর পরিচালনায় রোববার রোমের তরপিনাত্তারা থেকে ৪টি বাস সহযোগে বনভোজন যাত্রা শুরু হয়। পথি মধ্যে সবাইকে বরিশাল বিভাগ জেলা ও যুব সমিতির ব্যবস্থাপনায় সকালের নাস্তা পরিবেশন করানো হয়। নাস্তা শেষে আবার যাত্রা শুরু হয় নির্ধারিত স্থানের উদ্দেশে। রোমের অদূরে লাগো ও পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি (কাপো দি মন্তে ) পর্যটন কেন্দ্রে বনভোজন অনুষ্ঠিত হয়।

উক্ত বনভোজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগ সমিতির প্রধান উপদেষ্টা  লুত্তফর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালী সভাপতি হাসানুজ্জামান কামরুল, সাবেক সভাপতি ও ধূমকেতু সোসাল অর্গানাইজেশনের কর্ণধার নূরে আলম সিদ্দিকী বাচ্চু, মানিকগঞ্জ জেলা সমিতির উপদেষ্টা শরিফ, গাজীপুর সমিতি ইতালীর আহবায়ক খলিল কাওসার শাহিন সহ প্রমুখ।

দুপুর ১২ টার দিকে লাগোতে পৌছলে ১ টার দিকে সকলকে বরিশাল বিভাগ সমিতির ব্যবস্থাপনায় দুপুরের খাবার পরিবেশন করানো হয়, বরিশালের এই বনভোজনে লক্ষ্যে করা গেছে যে অন্যান্য বনভোজনে খাবার কমতি থাকলে এখানে খাবারের কোন ধরনের সমস্যা হয় নাই যে যার মত যতবার খুশি খাবার পরিবেশন করতে পেরেছেন। খাবার পর্যাপ্ত ছিল শেষে অতিরিক্ত খাবারও ছিল বলে জানা গেছে। সেখানে দুপুরের খাবার শেষে লেকের মনোরম দৃশ্য (লাগোর) বিচের প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন, দল বেঁধে সমুদ্র স্নান, সাঁতার, বেলাভূমিতে ফুটবল, হা-ডু-ডু, শিশুদের দৌড়, বিস্কুট দৌড়, ভলিবল ও বালিশ বদল খেলাসহ নানা ধরনের খেলা ও অনুষ্ঠান চলতে থাকে দিনব্যাপী।

এরই ফাঁকে বনভোজনে আগত পরিবারগুলোর ছেলে-মেয়ে নিয়ে আনন্দ আড্ডায় মেতে উঠেন। এ যেন প্রবাসে অনন্য এক টুকরো বাংলাদেশ।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে র্যা ফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে বিজয়ীদের মধ্যে বিভিন্ন সংগঠনের সহযোগিতায় ৫০ জনকে আকর্ষণীয় পুরস্কার এলইডি টিভি ,স্মার্টফোন, সহ নানা ধরনের পুরস্কার দেওয়া হয়।

বনভোজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, বরিশাল বিভাগ সমিতির সিনিয়র সহ সভাপতি মুজিবুর রহমান সিকদার, সহ সভাপতি আল আমিন ভূঁইয়া, নাজমুল হাসান তুহিন, আক্তার হোসেন, ফারুক সিকদার, মনির কমিশনার, ওহিদুজ্জামান সবুজ, জাহাঙ্গীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক ফিলু হাওলাদার, সম্মানিত সদস্য আতিয়ার রসুল কিটন। বরিশাল জেলা সমিতির সভাপতি ফিরোজ খান, সাধারন সম্পাদক জামাল হোসেন, সিনিয়র সহ সভাপতি সাগর আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল মাষ্ঠার । বরিশাল যুব সমিতির সভাপতি নাসির উদ্দিন খান, সাধারন সম্পাদক ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহিম সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমিতির সাধারণ সম্পাদক সুজন সিকদার পরিচালনায় ও সভাপতি কামরুল আহসান মন্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের প্রধান উপদেষ্টা লুত্তফর রহমান। তিনি এ আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান ও যেকোনো সহায়তার আশ্বাস দেন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন মেহেদী হাসান (মুলাদী), সালাম দুদরানী, সোহাগ (বরিশাল সদর), মিজান, শরিফ, টিটু হাওলাদার (মুলাদী), মিসেস সুইটি দিলীপ, মাহাবুব হোসেন, জামাল সরদার, কবির গরামী, নিজাম সরদার, মিসেস সুসান্ত দত্ত, মোঃ আমিনুল, জাহিদ হাসান, শান্তু ভূঁইয়া, অন্তু ভূঁইয়া সহ আরো অনেকেই।

পরিশেষে বরিশাল বিভাগ সমিতির সভাপতি কামরুল আহসান মন্টু বনভোজনে সহযোগিতা ও অংশগ্রহণের জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এবং জানান রেফেল ড্র এর কুপন নং ৩১৮ ও ৩৮১ নাম্বারের যে ব্যাক্তিরা তাদেরকে তাদের পুরস্কার আগামী ৭ দিনের মধ্যে গ্রহন করার অনুরোধ করেছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close