পাকিস্তানকে ১৪ গোল হারিয়েছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ দলের মেয়েরা
১৮ আগস্ট ২০১৮, শনিবার ০৫:০১:০৮ এএম
সর্বশেষ:

০৯ আগস্ট ২০১৮ ১১:৪৭:৪৪ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

পাকিস্তানকে ১৪ গোল হারিয়েছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ দলের মেয়েরা

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 পাকিস্তানকে ১৪ গোল হারিয়েছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ দলের মেয়েরা

বলে শটে নিচ্ছেন আর হেসেখেলে গোল করছেন। পাকিস্তানের বিপক্ষে এর বাইরে যেন আর কিছুই করার ছিল না বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ দলের মেয়েদের। এভাবে একের পর এক গোলে পাকিস্তানকে ১৪-০ ব্যবধানে বিধ্বস্ত করে অনূর্ধ্ব-১৫ সাফ নারী চ্যাম্পিয়নশিপে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশন শুরু করল লাল-সবুজ মেয়েরা। ম্যাচে একাই চার গোল করেছেন ফরোয়ার্ড শামুসন্নাহার।

বৃহস্পতিবার থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শিরোপা ধরে রাখার মিশনে শুরুর ৫ মিনিটের মাথায় লাল-সবুজদের এগিয়ে দেয় তহুরা খাতুনের গোল। এর এক মিনিট পর কলসিন্দুরের এই ফরোয়ার্ড একটি সহজ সুযোগ হাতছাড়া না করলে ব্যবধান তখনই দ্বিগুণ হতে পারতো বাংলাদেশের।

তবে ব্যবধান বাড়াতে অবশ্য খুব একটা দেরি করেনি বাংলাদেশ। ১৭ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে সেটপিসে বর্তমান চ্যাম্পিয়নদের ২-০তে এগিয়ে দেন মিডফিল্ডার মনিকা চাকমা। আর দুই মিনিট পর ব্যবধান ৩’এ গিয়ে দাঁড়ায় হেড থেকে তহুরা খাতুনের জোড়া গোলে।

ম্যাচের ৩১ মিনিটেই গোলের হালি পূর্ণ করে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। পাকিস্তানি গোলরক্ষকের হাত ফস্কে যাওয়া বল আলতো টোকায় জালে জড়ান ডিফেন্ডার শামসুন্নাহার। বাংলাদেশের হয়ে পঞ্চম গোলে অবদান মারিয়া মান্ডার। ৩৯ মিনিটে ডি-বক্সে জোরালো এক শটে গোল করেন অনূর্ধ্ব-১৫ অধিনায়ক।

এর দুই মিনিট পর অসাধারণ এক গোলে বিরতির আগেই পাকিস্তানের ঘাড়ে হাফডজন গোলের বোঝা চাপিয়ে দেয় বাংলার মেয়েরা। প্রায় মাঝ মাঠ থেকে বাঁকানো এক শটে প্রতিপক্ষ গোলরক্ষককে বোকা বানান ডিফেন্ডার আঁখি খাতুন।

দ্বিতীয়ার্ধে পাকিস্তানি মেয়েদের উপর যেন গোলের স্টিম রোলার চালিয়েছে বাংলাদেশের মেয়েরা। ৪৭ মিনিটে কর্নার কিক থেকে ডিফেন্ডার সাজেদা খাতুনের গোলে ব্যবধান দাঁড়ায় ৭। পরের সাত মিনিটে ফরোয়ার্ড শামসুন্নাহারের হ্যাটট্রিকে ব্যবধান দাঁড়ায় ১০ গোলে।

৫৮ মিনিটে সাজেদার দ্বিতীয় ও আনাই মঘিনির কল্যাণে পাকিস্তানের জালে গোলের ডজন পূর্ণ করে বাংলাদেশ। শেষদিকে অনেকটা ঢিলেঢালা ফুটবল খেলেও আরো দুইবার পাকিস্তানের জালে জড়ায় বাংলাদেশ। ৮৮ মিনিটে আনাই মোঘিনির দ্বিতীয় ও ৯০ মিনিটে শামসুন্নাহারের চতুর্থ গোলে ১৪-০ ব্যবধানে নিজেদের সাফ আসর শুরু করলো লাল-সবুজের বাঘিনীরা।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close