১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার ১১:২৯:৫৩ পিএম
সর্বশেষ:

০৯ আগস্ট ২০১৮ ১১:৫৪:১০ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

স্কটল্যান্ডকে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 স্কটল্যান্ডকে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

বাছাইপর্বের সেমিফাইনালে স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। আগামী ৯ থেকে ২৪ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে খেলবে দশটি দেশ।

বাছাইপর্বের বাধা টপকেই ২০১৬ ও ২০১৪ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলেছিল টিম টাইগ্রেস।

প্রথম সেমিফাইনালে পাপুয়া নিউগিনিকে ২৭ রানে হারিয়ে বিশ্বকাপের টিকিট কেটেছে আয়ারল্যান্ডও। শনিবার বাছাইপর্বের ফাইনালে মুখোমুখি হবে টাইগ্রেস ও আইরিশ মেয়েরা। বাছাইপর্ব শুরুর আগে আয়ারল্যান্ড সফরে গিয়ে ২-১এ টি-টুয়েন্টি সিরিজ জেতে সালমা খাতুনের দল।

বৃহস্পতিবার নেদারল্যান্ডসের ভিআরএ গ্রাউন্ডে বাছাইপর্বের দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি স্কটিশ মেয়েরা। ১২৬ রানে লক্ষ্যে ব্যাটিংয়ে নামা আইরিশ মেয়েরা ২০ ওভার ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে তুলতে পেরেছে ৭৬ রান।

সারাহ ব্রাইস করেন সর্বোচ্চ ৩১ রান। এ ওপেনারে বড় বোন ক্যাথরিন ব্রাইস করেন ২১ রান। দলের অন্যকোনো ব্যাটারই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

আগের ম্যাচে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগানো নাহিদা আক্তার এদিনও পরপর দুই বলে নেন দুই উইকেট। রুমানা আহমেদের ঝুলিতেও গেছে দুটি উইকেট। গত ম্যাচে হ্যাটট্রিক করে ইতিহাস গড়া ফাহিমা খাতুন ও অধিনায়ক সালমা খাতুন নিয়েছেন একটি করে উইকেট।

চতুর্থ ওভারের শেষ বলে ৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় স্কটল্যান্ড। শুরু থেকে দেখেশুনে ব্যাটিং করা দলটি পুরো ইনিংসজুড়েই রেখে গেছে তার ছাপ। যে কারণে পুরো ওভার খেলেও সর্বসাকুল্যে তারা তুলতে পেরেছে মাত্র ৭৬ রান।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দলকে দারুণ সূচনা এনে দেন শামিমা সুলতানা ও আয়শা রহমান। ওপেনিং জুটিতে আসে ৫১ রান। ইনিংসের সপ্তম ওভারে রান আউট হন শামিমা। খেলে যান ১৬ বলে ২২ রানের ইনিংস। দলের ১ রান যোগ হতেই প্রিয়ানাজ চ্যাটার্জির বলে আউট হন আয়শা। এ ওপেনার করেন ২০ রান।

তিনে নামা ফারজানা হক দ্রুত সাজঘরে ফিরলে ছন্দপতন ঘটে বাংলাদেশের ইনিংসে। পরে রুমানা আহমেদ ১ রান করে প্রিয়াজনের দ্বিতীয় শিকার হলে বড় সংগ্রহের আশা কমে আসে।

নিগার সুলতানা একপ্রান্ত আগলে রেখে ৩১ রানে অপরাজিত থাকলে লড়াকু সংগ্রহ গড়ে টিম টাইগ্রেস। নিগারের সঙ্গে সানজিদা ইসলাম ১৯ ও ফাহিম খাতুনের ১৫ রানের অবদান বেশ ভালো ভূমিকা রাখে।

টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অংশগ্রহণ অনুমিতই ছিল। এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়া দল দারুণ ফর্ম নিয়েই যায় নেদারল্যান্ডস সফরে। আয়ারল্যান্ডের মাটিতে সিরিজ জয়ে আত্মবিশ্বাসের পালে দেয় হাওয়া।

দেশ ছাড়ার সময় অধিনায়ক সালমা খাতুন একরকম ঘোষণাই দিয়েছিলেন; আমরা বিশ্বকাপ অবশ্যই খেলবো। বিশ্বকাপ তো নিশ্চিত হল, এবার নিশ্চয়ই বাছাইপর্বের ট্রফিতে পাখির চোখ থাকবে সালমা-জাহানারা-রুমানাদের।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close