সাভার প্রেসক্লাবের সভাপতির বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা
১৮ আগস্ট ২০১৮, শনিবার ০৫:০৪:৪৭ এএম
সর্বশেষ:

১০ আগস্ট ২০১৮ ০৩:২৭:৪১ পিএম শুক্রবার     Print this E-mail this

সাভার প্রেসক্লাবের সভাপতির বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা

সাভার থেকে শেখ এ কে আজাদ
বাংলার চোখ
 সাভার প্রেসক্লাবের সভাপতির বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা

ফেসবুক ও দৈনিক ফুলকির নিউজ পোর্টালে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ও রাষ্ট্রদ্রোহী এর অভিযোগে স্থানীয় এক সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে বৃহস্প্রতিবার  রাতে মামলা দায়ের করা হয়েছে সাভার মডেল থানায়।
 মামলার আসামীকে দ্রুত গ্রেপ্তারের বিষয়ে আইনানুগ ব্যব্স্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
 সাভার প্রেসক্লাবের সভাপতি ও স্থানীয় দৈনিক ফুলকির সম্পাদক নাজমুস সাকিবের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করা হয় হয়।
মামলার বাদী সাভার উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফরিদ আল রাজী জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে সাভার মডেল থানায় এ মামলা দায়ের করা হয়েছে।
মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ মোহসিনুল কাদির তিনি জানান মামলাটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় রেকর্ডভুক্ত করা হয়েছে এবং মামলা নম্বর-৩১।
এ ব্যাপারে দৈনিক ফুলকি সম্পাদক নাজমুসবসাকিবের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। তার এক ভাই দৈনিক আমার দেশ ও বাংলাভিশনের সাভার প্রতিনিধি নজমুল হুদা শাহীন জানান,ভুলবসত  আপত্তিকর একটি পোষ্ট দেয়া হলেও ছাত্রলীগ নেতাকর্মীর কড়া বিবৃতি ও বিভিন্ন মহল থেকে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হওয়ার পর সেটি প্রত্যাহার করে নেয়া হয়।
এদিকে শুক্রবার সাভারে জাতীয় স্মৃতিসৌধের সামনে পর্যটন করপোরেশনের জয় রেস্তারায় যাত্রা বিরতি কালে আওমীলীগের নেতাকর্মীরা, পুলিশ কর্মকর্তা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দৃষ্টি গোচরে আনে বিষয়টি।
জবাবে এ বিষয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।
বিষয়টি নিশ্চিত করে সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার তাহমিদুল ইসলাম জানান,স্যার আমাদের দ্রুত ব্যবস্থা নেবার নির্দেশ দিয়েছেন। আমরা কাজ শুরু করেছি।
গত ৬ জুলাই প্রধানমন্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটুক্তি করে রাষ্ট্রদ্রোহী সংবাদ প্রচার করায় ইতিমধ্যে মধ্যে সাভার ও ধামরাইয়ের আওয়ামীলীগ নেতাকর্মীসহ বিভিন্ন অংগ সংগঠনের নেতা কর্মীদের মাঝে  প্রতিক্রিয়া দেখা দিয়েছে। স্থানীয়  নেতাকর্মী বলেছেন এই সম্পাদক জামায়েত ও বিএনপির এজেন্ট হিসেবে কাজ করে আসছে দীর্ঘ দিন থেকে। যা সংবাদ প্রকাশের মাধ্যেমে প্রকাশ পেয়েছে জনগনের মাঝে।  তাকে দ্রুত গ্রেফতার করে সঠিকভাবে আইন আনুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন আওয়ামীলীগের নেতা কর্মীরা। ইতিমধ্যে বনগাঁও ইউনিয়নে ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগ নেতাকর্মীরা ঐ পত্রিকার সম্পাদক নাজমুস সাকিবকে অবাঞ্চিত  ঘোষনা করে পত্রিকাটি না পরার জন্য অনুরোধ করেছেন।

মামলার বাদী সাধারণ উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফরিদ আল রাজী জানান,প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিমূলক সংবাদ প্রচার করায় আমাদের নেতাকর্মীদের হৃদয়ে আহত করেছে ঐ সম্পাদক নাজমুস সাকিবের সঠিকভাবে বিচার হোক এ দাবী জানিয়েছেন তিনি।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close