১৮ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার ০৯:১৮:৩৫ পিএম
সর্বশেষ:

২১ আগস্ট ২০১৮ ১২:৪৯:৫০ এএম মঙ্গলবার     Print this E-mail this

ঈদে বাড়ি ফিরতে সড়কে ঝরে গেল ২৮ প্রাণ

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 ঈদে বাড়ি ফিরতে সড়কে ঝরে গেল ২৮ প্রাণ

নরসিংদী, গাইবান্ধা, ঢাকা, ফেনী, সিরাজগঞ্জ, গোপালগঞ্জ, ময়মনসিংহ, ঝিনাইদহ, মাদারীপুর ও গাজীপুরে সড়ক দুর্ঘটনায় অন্তত ২৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ৪১ জন। রোববার মধ্যরাত থেকে সোমবার রাত সাড়ে আটটার মধ্যে এ দুর্ঘটনাগুলো ঘটেছে।

নরসিংদী: নরসিংদীর বেলাবোতে বাস-লেগুনা সংঘর্ষে ৯ জন নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। সোমবার (২০ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বেলাবো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাভেদ মাহমুদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে আজ বিকেল ৫টার দিকে বাস চাপায় সিএনজি চালকসহ ৩ জন নিহত এবং ২ জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রংপুর থেকে সিরাজগঞ্জগামী জেনিন এন্টারপ্রাইজের একটি বাস উপজেলার মহেশপুর নামক স্থানে পৌঁছালে ধাপেরহাট থেকে পলাশবাড়ী উদ্দেশ্যে ছেড়ে আসা একটি সিএনজিকে ওভারটেক করার সময় সামনে থাকা সিএনজিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সিএনজি চালকসহ ৩ জন নিহত হন। এ ঘটনায় সিএনজিতে থাকা অপর ২জন যাত্রী গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনার পর বাস চালক পলাশবাড়ী উপজেলা সদরে এসে বাস থেকে নেমে পালিয়ে যান। পুলিশ বাসটিকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়।

খবর পেয়ে সঙ্গে সঙ্গে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মেজাবাউল হোসেন, হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল পরিদর্শনসহ উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছেন।

ফেনী: ফেনীর ছাগলনাইয়া উপজেলায় গরুবাহী ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে দুই শিশুসহ ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন। আজ সোমবার ভোর ৪টার দিকে উপজেলার সুলতানা ফিলিং স্টেশনের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুই শিশু ও চার নারী রয়েছেন।

তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতদের ফেনী আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মাহাবুব আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ফেনী আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়ে দিয়েছে। নিহতদের মধ্যে দুই শিশু ও চার নারী রয়েছে। তাদের নামা-পরিচায় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ময়মনসিংহ : ময়মনসিংহের তারাকান্দা উপজেলার খামারবাড়ি বাজার এলাকায় গরুবাহী ট্রাক উল্টে সোহেল মিয়া (২০) নামে একজন নিহত হয়েছেন। আজ রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে। তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল হক জানান, শেরপুর জেলা থেকে ছেড়ে আসা ঢাকামুখি পশুবাহী একটি ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে ঘটনাস্থলেই সোহেল মারা যান। এ ঘটনায় আহত সুজনকে (২৫) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ: গোপালগঞ্জে যাত্রীবাহী পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মধুমতি নদীতে পড়ে চিত্ত রঞ্জন দাস (৩২) নামে এক জুতা শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন পিকআপ ভ্যানে থাকা অপর ১২ শ্রমিক। রোববার রাতে সদর উপজেলার গান্ধিয়াশুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত চিত্ত রঞ্জন দাস যশোর জেলার কেশবপুর উপজেলার প্রতাপপুর গ্রামের যুশি রঞ্জন দাসের ছেলে।

হতাহতদের মধ্যে ৩ জন জুতা কারখানার মালিক ও ১০ জন শ্রমিক বলে জানিয়েছেন বৌলতলী পুলিশ ফাঁড়ির পরিদর্শক সাজেদুর রহমান। খবর পেয়ে আজ সকালে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছেন। অন্য শ্রমিকদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মাদারীপুর: মাদারীপুরের ডাসার উপজেলায় একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা মুদি দোকানে ঢুকে পড়ে। এতে ঘটনাস্থলেই মুদি দোকানদার এমারত তালুকদারের মেয়ে কর্নপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ইমা (৭) নিহত হয়। এ ছাড়া দুর্ঘটনায় শিশুসহ আহত হয় ৫ জন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রোববার সন্ধ্যায় ঢাকা-বরিশাল মহাসড়কের কর্নপাড়া এলাকায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা একটি মুদি দোকানে ঢুকে পড়ে। এ সময় দোকানে থাকা দ্বিতীয় শ্রেণির ইমা মারা যায় এবং কর্নপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির আরেক ছাত্রী রুহুল শরীফের মেয়ে সুমনা (৭) গুরুতর আহত হয়। পাশের চায়ের দোকানে থাকা ও মাইক্রোবাসে থাকা আরো চারজন আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত শিশু সুমনাকে বরিশাল মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার পরে এলাকাবাসী গাছে গুড়ি ফেলে রাস্তা এক ঘণ্টা অবরোধ করে রাখে। এতে দুই পাশে প্রায় পাঁচ শতাধিক গাড়ির জট বেঁধে যায়। পরবর্তী সময়ে পুলিশ গিয়ে ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

দুর্ঘটনার সময় মুদি দোকানের মালিক এমারত তালুকদার তার মেয়ে ও মেয়ের বান্ধবীকে দোকানে রেখে বাজারের অন্য একটি দোকানে গিয়েছিলেন। মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব বলেন, কিছু সময় এলাকাবাসী রাস্তা অবরোধ করে রাখলেও সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

ঢাকা : রাজধানীর মোহাম্মদপুরে ট্রাকের ধাক্কায় সোহেল পারভেজ (৩২) নামে এক পাঠাও চালক নিহত হয়েছেন। আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে। নিহত সোহেল চুয়াডাঙ্গা সদরের রেলপাড়া এলাকার ওয়াহিদুল ইসলামের ছেলে। তিনি ঢাকার রায়ের বাজারে একটি বাসায় ভাড়া থাকতেন। ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে জানিয়ে মোহাম্মদপুর

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন বলেন, সকালে ভাঙা মসজিদ সড়ক দিয়ে যাচ্ছিলেন সোহেল। এসময় একটি ট্রাক তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহন হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার লাশ ময়নাতদন্তের জন্য মর্গে নেওয়া হয়েছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় ট্রাক ও পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে খোকন শেখ (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে অন্তত ৪ জন। সোমবার সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের ঝাঐল ওভারব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত খোকন ময়মনসিংহের ঝিকরগাছা উপজেলার বাকুয়া গ্রামের মওলা বক্সের ছেলে।

পুলিশ জানায়, সকালে কোনাবাড়িতে একটি ট্রাক ও পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত চারজন আহত হন। আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পথে খোকন শেখ নামে একজনের মৃত্যু হয়। সিরাজগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মহিদুল ইসলাম একজনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার পাঁচমাইল ঘোড়ামারা নামক স্থানে ট্রাক চাপায় ঢাকা কলেজের মাস্টাসের ছাত্র সেতু (২১) নিহত হয়েছেন। এ সময় তার দুই ভাই আহত হন। নিহত সেতা চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বিষ্ণপুর গ্রামের মোশাররফ হোসেনের ছেলে।

রোববার বিকেল ৩টার দিকে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পাঁচমাইল ঘোড়ামারা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, ঈদের ছুটিতে হতাহতরা মোটরসাইকেল যোগে ঢাকা থেকে বাড়ি ফিরছিল। তারা পাঁচমাইল ঘোড়ামারা নামক স্থানে পৌঁছালে একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হন সেতু নামে এক শিক্ষার্থী। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

গাজীপুর: গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় ২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার দুপুরে গাজীপুরের কোনাবাড়িতে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ ও হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।

শীর্ষনিউজ


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
জামান টাওয়ার (৮ম তলা), ৩৭/২ কালভাট রোড, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close