১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার ১২:৫১:৫৬ এএম
সর্বশেষ:

১৮ সেপ্টেম্বর ২০১৮ ১২:১৩:৫৪ এএম মঙ্গলবার     Print this E-mail this

সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় রোগি মৃত্যুর অভিযোগ

জামালপুর প্রতিনিধি
বাংলার চোখ
 সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় রোগি মৃত্যুর অভিযোগ

 জামালপুরের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় রোগির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে জবেদা বেগম (৫০) সোমবার সকালে হাসপাতালে আসলে চিকিৎসক সময়মতো না দেখায় তিনি মারা যান। মৃত্যুর পর তাঁকে ম.মে.ক হাসপাতালে স্থানান্তর করলে কর্তব্যরত চিকিৎসক আরিফুল ইসলামের উপর চড়াও হয় রোগির স্বজনরা। এতে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পারিবারিক সুত্রে জানাগেছে, সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের চর হাটবাড়ি গ্রামের বছির উদ্দিনের স্ত্রী জবেদা বেগমকে (৫০) শ্বাসকষ্ট জনিত কারণে সোমবার সকাল সাড়ে ৭টার দিকে হাসপাতালে নেয়া হয়। এ সময় জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক হিসেবে আরিফুল ইসলামের থাকার কথা থাকলেও তাঁকে পাওয়া যায়নি। পরিবারের লোকজন বাধ্য হয়ে ভর্তি বা চিকিৎসা ছাড়াই রোগিকে মহিলা ওয়ার্ডে শুইয়ে রাখেন। প্রায় আড়াই ঘন্টা পর সকাল ১০টার দিকে বিনা চিকিৎসায় জবেদা বেগমের মৃত্যু হয়।

পরে স্বজনদের চিৎকারে আবাসিক মেডিকেল অফিসার ডা. মমতাজ উদ্দিন রাকিব ঘটনাস্থলে এসে মৃত রোগিকেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে (ম.মে.ক) স্থানান্তর করেন। এ সময় জবেদা বেগমের জামাতা শাহিনুল আলম ‘মৃত ব্যক্তিকে রেফার্ড করা হয়েছে’ বলে চ্যালেঞ্জ করেন। পরে তাঁর ইসিজি করে চিকিৎসকরা রোগির মৃত্যু নিশ্চিত হন। এ ঘটনায় মৃতের স্বজনরা কর্তব্যরত চিকিৎসক, কর্মচারী ও স্বাস্থ্য সহকারীদের উপর চড়াও হলে হাসপাতালে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

মৃতের জামাতা শাহিনুল ইসলাম অভিযোগ করে বলেন, চিকিৎসকের অবহেলায় তাঁর শাশুরির মৃত্যু হয়েছে। তাৎক্ষনিক চিকিৎসক উপস্থিত থাকলে এবং তাঁর চিকিৎসা হলে মৃত্যু হতো না। মৃত ব্যক্তিকেই চিকিৎসক অন্যায়ভাবে রেফার্ড করেন।
সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মমতাজ উদ্দিন রাকিব বলেন, রোগিকে চেকআপের পর রেফার্ড করা হয়। এর ১০ মিনিট পর ইসিজি করা হয়। এ সময়ের মধ্যেই তাঁর মৃত্যু হয়েছে। মৃতকে রেফার্ড করা হয়নি।

সরিষাবাড়ী থানার এসআই সাইফুল ইসলাম বলেন, হাসপাতালে রোগি মৃত্যুর ঘটনায় উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি শান্ত করেছে।

জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় বলেন, বিষয়টির খোঁজ-খবর নেওয়া হচ্ছে। চিকিৎসক দোষী প্রমাণিত হলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close