২০ অক্টোবর ২০১৮, শনিবার ১২:৩৮:১৮ পিএম
সর্বশেষ:

০৪ অক্টোবর ২০১৮ ০৩:১৮:০১ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

ইটালীর রোমে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি একটি বিশেষ মত বিনিময় ও ঈদ পুনর্মিলনী

ইতালি থেকে ইসমাইল হোসেন স্বপন
বাংলার চোখ
 ইটালীর রোমে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি একটি বিশেষ মত বিনিময় ও ঈদ পুনর্মিলনী

পারস্পরিক সম্প্রীতি ও সৌহাদ্য বজায় রাখতেই বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি একটি বিশেষ মত বিনিময় ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। ইটালীর রাজধানী রোমের সুন্দরবন রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত এই মত বিনিময় সভার সভাপতিত্ব করেন বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির সভাপতি মোঃ ইব্রাহীম ও পরিচালনা করেন বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি সাধারণ সম্পাদক মোঃ সুমন মিয়া।

 মত বিনিময়ের এই অনুষ্ঠানেরমূল উদ্দেশ্য ছিল রোমে সর্ব বৃহৎ ব্যবসায়ী সংগঠন "বাংলাদেশ বাংকার সমিতি রোম" এবং "বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি"- এই দুই সংগঠন সম্মিলিত ভাবে রোমের কমিউনিটির জন্য কাজ করে যাবে। বিভিন্ন ধরণের সেবা ও জন কল্যাণ মূলক কাজে যৌথ ভূমিকায় অংশ গ্রহণের মাধ্যমে একটি ঐক্য বন্ধ সামাজিক রূপ সৃষ্টি করার অভিপ্রায়ে কাজ করবে।

এই সময় রোমের কমিউনিটি নেতৃ বৃন্দের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ  সমিতির প্রথম নির্বাচিত সাবেক সভাপতি কে এম লোকমান হোসেন, বাংলাদেশ সমিতির সভাপতি আফতাব বেপারী ও সাধারণ সম্পাদক মোঃ জহিরুল আলম। বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির প্রধান উপদেষ্টা নুরুল আবছার,  বাংলাদেশ বাংকার সমিতি রোমের সভাপতি জি এম ওমর ফারুক। বাংলাদেশ বাংকার সমিতি ইটালীর সহ সভাপতি মুজাহিদ খাদেম,ফিরোজ খান, বাংলাদেশ বাংকার সমিতি রোমে র সাধারন সম্পাদক আহমেদ সেলিম, সিনিয়র সহ সভাপতি ওসমান  সরদার সোহেল, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মাতব্বর।

বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির সভাপতি মোঃ ইব্রাহীম বলেন" এই সমিতি সবসময় সংগঠনের প্রতিটি সদস্যদের বিভিন্ন সুযোগ সুবিধা সহ জন কল্যাণ মূলক কাজ করে যাচ্ছে।" তিনি বাংলাদেশ বাংকার সমিতির সঙ্গে  বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি  ওতোপ্রতো ভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সমিতির সভাপতি আফতাব বেপারী ও সাধারণ সম্পাদক বলেন" বাংলাদেশ সমিতি ইটালী প্রতিটি প্রবাসী বাংলাদেশিদের জন্য কাজ করছে। অতীতেও এই সমিতির প্রবাসীদের জন্য বিভিন্ন দাবী আদায়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে  এবং বর্তমানে ও  করবে" তারা প্রবাসীদের স্বার্থ রক্ষায় বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি ও বাংলাদেশ বাংকার সমিতি রোম কে পাশে থাকার আহ্বান জানান।

 বাংলাদেশ বাংকার সমিতি রোমের সভাপতি জি এম ওমর ফারুক বলেন" বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি খুব অল্প দিনেই তার বিভিন্ন কার্যক্রম পদক্ষেপের কারণে এই কমিউনিটি তে অতি পরিচিত হয়ে উঠেছে। বাংলাদেশ বাংকার সমিতি প্রবাসীদের স্বার্থ রক্ষায় বিভিন্ন কার্যে বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির সঙ্গে থাকবে।"

 আরো উপস্থিত ছিলেন উপদেষ্টা মিয়া সিদ্দিক, জহিরুল হক আর্মি, এহসান উল্লাহ, স্থায়ী উপদেষ্টা হাজী আব্দুল ওহাব, রহমত উল্লাহ মোহসিন, খোরশেদ আলম, সিনিয়র সহ সভাপতি আব্দুল মোমিন, সহ সভাপতি আবুল এহসান মিনু, হারুনুর রশীদ, জসিম উদ্দিন, দিদার উদ্দিন, আমিরুল ইসলাম লিটন, নাজিম উদ্দিন,আনোয়ার আজিম সিমনে, মোঃ মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন, সাইফুল ইসলাম পারভেজ, আলী মোহন, আব্দুল করিম, জালাল আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক মোঃ সিরাজুল হক জামাল, মোঃ শ্যামল, আব্দুর রহিম, সোলায়মান,  মোঃইউনুস,প্রধান সমন্বয়কারী আলমগীর কবির ও মোশাররফ হোসেন আরজু, আব্দুল মজিদ বাবুল, ক্রীড়া  সম্পাদক  সজল খান, রুবেল, প্রচার সম্পাদক  সোহেল রানা।

উপস্থিত প্রতিটি অতিথি ঐক্যবদ্ধভাবে এই ধরনের আয়োজনে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক সোহেল চৌধুরী, বাংলাদেশ বাংকার সমিতি রোমে নেতৃ বৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম, শরীফ দেওয়ান, জসি হোসাইন, মন্জুর হোসেন, জি এম আলমগীর বুলবুল, সুমন হাওলাদার, মাহবুবুর রহমান, আক্তার হোসেন, আলী আহম্মেদ, মামুন সর্দার, জাহাঙ্গীর আলম মিঠু সহ রোমের নোয়াখালী জেলা সমিতি, নাঙ্গল কোট ফাউন্ডেশন, চৌদ্দ গ্রাম জেলা সমিতির নেতৃ বৃন্দ।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close