১৮ নভেম্বর ২০১৮, রবিবার ০২:১৫:৪৫ পিএম
সর্বশেষ:
বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের ইন্তেকাল ( ইননাল--- রাজিউন দুপুর ১:২০ মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান           

০৫ অক্টোবর ২০১৮ ১০:৪৭:০৩ পিএম শুক্রবার     Print this E-mail this

ব-দ্বীপ ফোরামের শিক্ষক সম্মাননা প্রদান

ভোলা প্রতিনিধি
বাংলার চোখ
 ব-দ্বীপ ফোরামের শিক্ষক সম্মাননা প্রদান

 বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ভোলার অন্যতম শিক্ষক ও বর্তমান ভোলা জেলা শিক্ষা অফিসার জাকিরুল হক কে সম্মাননা প্রদান করা হয়।

শুক্রবার (৫অক্টোবর) বিকাল ৪টায় ভোলার বিএফজি চাইনিজ রেস্টুরেন্টে ব-দ্বীপ ফোরাম এ সম্মাননা প্রদান করেন।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আব্দুর বর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন।বিশেষ অতিথি হিসেবে ছিলেন, জেলা সহকারী শিক্ষা অফিসার মাদব চন্দ্র দাস।

এ সময় আরও উপস্থিত ছিলেন,আব্দুর রব স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আবদুল মন্নান এবং সহকারী শিক্ষক মোঃ মনিরুল ইসলাম,মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার পারভেজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তালহা তালুকদার (বাঁধন), বিশিষ্ট সাংবাদিক নাছির লিটন, ব-দ্বীপ ফোরাম ভোলা সদর শাখার আহ্বায়ক জান্নাতুল নেসা আইরিন,সদস্য সচিব ইসমাইল হোসেন মুন্না,সদস্য এম শরীফ আহমেদ, মোঃআরিয়ান আরিফ,মোঃরাকিবুল আলম,মোঃ আরিফ,মোঃ বিল্লাল হোসেন,বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক প্রমুখ।


উসঙ্গত, সারা বিশ্বে আজ শুক্রবার ‘বিশ্ব শিক্ষক দিবস’ পালন করা হচ্ছে। ইউনেসকো এবার দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করেছে ‘শিক্ষার অধিকার মানে হচ্ছে, যোগ্যতাসম্পন্ন শিক্ষক পাওয়ার অধিকার’। এর মাধ্যমে বিশ্বব্যাপী সব মানুষকে এটাই বলা হচ্ছে যে শিক্ষার অধিকার প্রশিক্ষিত এবং যোগ্য শিক্ষক পাওয়ার অধিকার ছাড়া অর্জন করা সম্ভব নয়।

শিক্ষকেরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে পালন করা হয়। এ বছর সংস্থাটির সদস্যভুক্ত ১০০ দেশে ৪০১টি শিক্ষক সংগঠন দিবসটি উদ্যাপন করছে।
বিশ্বের সব শিক্ষকের অবদানকে স্মরণ করার জন্য জাতিসংঘের অঙ্গ সংস্থা ইউনেসকোর ডাকে এ দিবসটি পালন হয়ে থাকে। ১৯৯৪ সাল থেকে প্রতিবছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে আসছে বিশ্ব শিক্ষক দিবস।


উল্লেখ্য, ব-দ্বীপ ফোরাম ২০১১ সালের (১১ জানুয়ারি) প্রতিষ্ঠা করা হয়। এ সংগঠনটি প্রতিষ্ঠাকাল থেকে ভোলার শিক্ষাঙ্গনসহ বিভিন্ন দিক উন্নয়নে কাজ করে আসছে।




সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close