১৮ নভেম্বর ২০১৮, রবিবার ০১:৪৯:৫৮ পিএম
সর্বশেষ:
বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের ইন্তেকাল ( ইননাল--- রাজিউন দুপুর ১:২০ মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান           

১৭ অক্টোবর ২০১৮ ০৩:৩০:০৫ পিএম বুধবার     Print this E-mail this

শেখেরচরের আস্তানায় নিহত দুই ‘জঙ্গি’র পরিচয় মিলেছে

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 শেখেরচরের আস্তানায় নিহত দুই ‘জঙ্গি’র পরিচয় মিলেছে

নরসিংদীর শেখেরচরের ভগিরথপুর এলাকায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ এ নিহত দুই ‘জঙ্গি’র পরিচয় মিলেছে। তাদের নাম আব্দুল্লাহ আল বাঙ্গালী ও আকলিমা আক্তার মনি। বুধবার (১৭ অক্টোবর) মাধবদীর জঙ্গি আস্তানার কাছে বড় মসজিদের সামনে সাংবাদিকদের এসব তথ্য জানান পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভগিরথপুরের ‘জঙ্গি আস্তানা’র বাড়িটি ঢাকা-সিলেট মহাসড়ক থেকে তিনশ’ মিটারের মধ্যে। এ মাসের ৫-৭ তারিখের মধ্যে ‘জঙ্গিরা’ ভাড়া নেয় বলে বাড়ির মালিক পুলিশকে জানিয়েছেন। ভগিরথপুরের ‘জঙ্গি আস্তানা’ পাঁচতলা বাড়িটির মালিক বিল্লাল হোসেন নামে এক কাপড় ব্যবসায়ী।

বাড়ির ভাড়াটিয়া সাইফুল ইসলাম সাহেদ বলেন, ‘নিহতদের ঘরে দুয়েকটি কাপড়ের ব্যাগ ও দু’টো খাবারের প্লেট ছাড়া আর কিছুই ছিল না। তারা সাধারণত ঘর থেকে তেমন বের হতো না। কেউ কথা বলতে চাইলে অনেকটা এড়িয়ে যেতো। এসব ঘটনায় আমার কিছুটা সন্দেহ হয়েছিল। পরে আমি ৯৯৯ কল করবো ভাবছিলাম। এরই মধ্যে সোমবার সন্ধ্যার পর পুলিশ বাড়ি ঘেরাও করে ফেলে ও রাত আনুমানিক ৩টার দিকে আমাদের সরিয়ে দেয়।’

প্রসঙ্গত, সোমবার (১৫ অক্টোবর) নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দু’টি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। মঙ্গলবার সকাল ১০টায় বিল্লাল মিয়ার বাড়িতে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় সিটিটিসি ও সোয়াত টিম অভিযান শুরু করে। ছয় ঘণ্টার এই অভিযান শেষ হয় বিকাল ৪টায়। অভিযান শেষে আব্দুল্লাহ ও আকলিমার লাশ উদ্ধার করা হয়। তবে তারা পুলিশের গুলিতে মারা গেছে নাকি নিজেরা বিস্ফোরণ ঘটিয়ে মারা গেছে তা নিশ্চিত করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে আজ বুধবার নরসিংদীর মাধবদীতে জঙ্গি আস্তানার দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। বুধবার (১৭ অক্টোবর) দুপুর পৌনে ৩টার দিকে তারা আত্মসমর্পণ করে বলে সাংবাদিকদের জানান তিনি। এর আগে ওই আস্তানায় অবস্থানরত জঙ্গিদের আত্মসমর্পণে মাইকিং করা হয়।

মনিরুল ইসলাম বলেন, আত্মসমর্পণ করা দুই নারী জঙ্গির নাম ইশরাত জাহান ওরফে মৌসুমী ওরফে মৌ (২৪) ও খাদিজা পারভীন ওরফে মেঘলা (২৫)।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close