১৮ নভেম্বর ২০১৮, রবিবার ০২:৩৮:০৬ পিএম
সর্বশেষ:
বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের ইন্তেকাল ( ইননাল--- রাজিউন দুপুর ১:২০ মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান           

১৮ অক্টোবর ২০১৮ ০১:০৬:৫৬ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

মোংলায় একের পর এক চুরি, আতংকিত পৌরবাসী

মোংলা প্রতিনিধি
বাংলার চোখ
 মোংলায় একের পর এক চুরি, আতংকিত পৌরবাসী

মোংলা পৌর শহরে হঠাৎ করে একের পর চুরি বেড়ে যাওয়ায় আতংকে রয়েছেন বাসিন্দারা। এখন দিনে দুপুরেই ঘর থেকে চুরি হয়ে যাচ্ছে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র। গত দুই তিনদের ব্যবধানে শহরের গার্লস স্কুল সংলগ্ন পূর্ব কবরস্থান রোড এবং শেহলাবুনিয়ার রিগন পাড়ায় দুর্ধর্ষ চুরি সংগঠিত হলেও পুলিশ এখন পর্যন্ত কোন চোরকে আটক করতে পারেনি। এ চুরির ঘটনায় থানায় পৃথক অভিযোগ দায়ের হয়েছে। এদিকে সম্প্রতি পৌরসভার বিভিন্ন এলাকার বাড়ী-ঘর ও দোকানপাটে দুর্ধর্ষ চুরি সংগঠিত হলেও এর সাথে জড়িত কেউ আটক ও মালামাল উদ্ধার না হওয়ায় জনমনে আতংক বিরাজ করছে।  

থানায় অভিযোগ দায়েরকারী সাংবাদিক আবু হোসাইন সুমন জানান, গত শুক্রবার রাতে কে বা কারা তার বসত ঘরে ঢুকে পেশাগত কাজে ব্যবহৃত মূল্যবান ক্যামেরা, নগদ টাকা ও ১০ ভরি স্বর্ণলঙ্কার চুরি করে নিয়ে যায়। এ ব্যাপারে পরদিন শনিবার সকালে থানায় অভিযোগ দায়ের হলেও এখন পর্যন্ত চুরি হওয়া মালামাল উদ্ধার ও চুরির সাথে জড়িত কেউকে আটক করতে পারেনি পুলিশ।
এদিকে শহরের শেহলাবুনিয়ার রিগন পাড়ার বাসিন্দা এনজিও কর্মকর্তা মার্টিন সরদার জানান, গত মঙ্গলবার সকাল ১০টার দিকে তার নিজ বাড়িতে কেউ না থাকার সুযোগে ঘরের দরজার হ্যাজ বোল্ট ভেঙ্গে নগদ ৩৫ হাজার টাকা ও এক ভরি ওজনের স্বর্ণলঙ্কার চুরি হয়। এ ব্যাপারে তিনিও থানায় অভিযোগ দায়ের করলেও কেউ আটক হয়নি, মালামালেরও হদিস পাওয়া যায়নি।
এদিকে মঙ্গলবার চুরির দায়ে একজনকে দন্ড দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো: রবিউল ইসলাম।

এ ব্যাপারে বাগেরহাট জেলা পুলিশ সুপার (এসপি) পঙ্কজ চন্দ্র রায় বলেন, বর্তমানে সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গা পূজা চলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি  নিয়ন্ত্রণে পুলিশ ব্যস্ত রয়েছে। তারপরও সংশ্লিষ্ট থানার পুলিশকে বিষয়টি দেখার জন্য বলছি।

এদিকে এর আগে শহরের কলেজ মোড় এলাকার বাসিন্দা শিপিং ব্যবসায়ী আবুল কালাম, জয়বাংলা রোডের চিংড়ি ঘের ব্যবসায়ী লুৎফর রহমান, কেওড়াতলা এলাকার বন্দর কর্মচারী শওকত হোসেন, সিগনাল টাওয়ার এলাকার মাছ ব্যবসায়ী লোকমান হোসেন, শেহলাবুনিয়ার বাসিন্দা পৌর কর্তৃপক্ষের ক্যাশিয়ার নিজাম উদ্দিন বাহাদুর, মাকড়ঢোন এলাকার ব্যাংক কর্মকর্তা মাসুম বিল্লাহ, মোংলা সরকারী কলেজ সম্মুখে জুয়েল রানার দোকান মা টেলিকমসহ বিভিন্ন বাড়ী-ঘর ও দোকানপাটে চুরি হওয়া মামলামাল উদ্ধার ও চুরির সাথে জড়িতদের আটক করতে পারেনি পুলিশ। ক্ষতিগ্রস্থ এ সকল পরিবারের অনেকেই এর প্রতিকার চেয়ে থানায় অভিযোগ দেয়নি। কারণ হিসেবে তারা বলেন, পুলিশ কেউকে আটক ও খোয়া যাওয়া মালামাল উদ্ধার করতে পারেনা। একের পর এক চুরি ঘটনায় সাধারণ লোকজন আতংকে রয়েছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close