১৮ নভেম্বর ২০১৮, রবিবার ০২:৫৩:৫৪ পিএম
সর্বশেষ:
বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের ইন্তেকাল ( ইননাল--- রাজিউন দুপুর ১:২০ মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান           

১৯ অক্টোবর ২০১৮ ১২:২১:১৭ এএম শুক্রবার     Print this E-mail this

ভালুকায় দুই শতাধিক আকাশমনি গাছ চুরি

ভালুকা(ময়মনসিংহ) থেকে শফিকুল ইসলাম সবুজ
বাংলার চোখ
 ভালুকায় দুই শতাধিক আকাশমনি গাছ চুরি

 ময়মনসিংহের ভালুকায় বনবিভাগের জমি থেকে রাতের আঁধারে প্রায় তিন শতাধিক আকাশমনি গাছ চুরি হয়েছে।

বৃহস্পতিবার সকালে স্থানীয় বনবিভাগের লোকজন বেশ কয়েকটি আকাশমনি গাছ জব্দ করেছে। বনবিভাগের কতিপয় অসাধূ কর্মকর্তা ও কর্মচারীর যোগসাজশে সঙ্ঘবদ্ধ কাঠ পাচারকারীরা কয়েকদিনের ব্যবধানে এসব গছ চুরি করে নিয়েছে বলে এলাকাবাসির অভিযোগ।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বারশ্রী গ্রামে ৮৯৮ নন্বর দাগে বেশ কয়েকদিন ধরে বনবিভাগের দাবিকৃত জমি থেকে স্থানীয় তরিকুল্লাহর নেতৃত্বে একটি কাঠ পাঁচারকারী দল রাতের আঁধারে ৭/৮ বছর বয়সি প্রায় দুই শতাধিক আকাশমনি গাছ কেটে নিয়ে গেছে। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে স্থানীয় বনবিভাগের লোকজন ঘটনাস্থলে পড়ে থাকা ২০/২৫ টি আকাশমনি গাছ জব্দ করে অফিসে নিয়ে আসে।

অভিযুক্ত তরিকুল্লাহ গাছ কেটে নেয়ার বিষয়টি স্বীকার করে বলেন, গাছগুলো ৯০৪ ও ৫৫০ দাগের। আমি নিজে ওই গাছগুলো রোপন করেছিলাম। স্থানীয় মনির হোসেন বলেন, তরিকুল্লাহ বনবিভাগের দাবিকৃত জমি থেকে প্রায় দুই শতাধিক আকাশমনি গাছ কেটে নিয়েছে। এ ব্যাপারে ভালুকা রেঞ্জের বিট কর্মকর্তা আব্দুর রফিক জানান, হবিরবাড়ি মৌজার ৮৯৮ নম্বর দাগে এই আকাশমনি বাগানটি স্থানীয় তরিকুল নামে এক ব্যক্তির দখলে ছিল।

তবে কে গাছগুলো কেটেছে তা এখনো জানা যায়নি। রেঞ্জ কর্মকর্তা আবু তাহের স্যারকে জানিয়ে ঘটনাস্থলে গিয়ে ২০/২৫ টি আকাশমনি গাছ জব্দ করেছি। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ভালুকা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আবু তাহের জানান, বনবিভাগের জমি থেকে গাছ চুরির বিষয়টি আমার জানা নেই। এমন ঘটনা ঘটলে আমি জানতাম।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close