২১ মার্চ ২০১৯, বৃহস্পতিবার ০১:৫৯:১৮ এএম
সর্বশেষ:
ডাকসুতে অভিষেকের সিদ্ধান্ত কাল : ভিসি            আজ মহানায়কের জন্মদিন            টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন            প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে যাইনি তানহা            নূরসহ স্বতন্ত্ররা গেলেন আলাদা গাড়িতে            নিউজিল্যান্ডের হামলা মুসলমানদের জন্য বড় ধাক্কা            নিউজিল্যান্ড ক্রাইস্টচাচের খুনি রিমান্ডে            ক্রাইস্টচার্চে নিহত বাংলাদেশি শিক্ষকের স্ত্রী জীবিত            বিদেশে পাঠানোর আগে ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী            এপিডিইউ`র পূর্ণ সদস্য হলেন বিএনপি, ফখরুল ভাইস চেয়ারম্যান            ডাকসুর নবনির্বাচিত নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ আজ            গ্যাসের দাম বাড়বেই : পেট্রোবাংলা            পরিচয় মিলেছে ক্রাইস্টচার্চের হামলায় নিহত ২ বাংলাদেশির            ‘ক্রাইস্টচার্চের হামলা ছিল সুপরিকল্পিত’            ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় ২ বাংলাদেশীসহ নিহত ৪০            ডাকসুর পুনঃতফসিলের দাবিতে অনশন অব্যাহত            টাঙ্গাইলের ৩১ প্রকল্প উদ্বোধন প্রধানমন্ত্রীর            ডাকসুর ভিপি নুর ছাত্রলীগেই ভিড়ছেন!            গ্যাসের দাম বৃদ্ধি : মূল্য দিতে হবে সাধারণ মানুষকেই, দুশ্চিন্তায় ব্যবসায়ীরাও            ডাকসুর জিএস প্রার্থী রাশেদকে হত্যার হুমকি            শিশুদের শিক্ষার জন্য অতিরিক্ত চাপ দেয়া উচিত নয়: প্রধানমন্ত্রী            পুনঃনির্বাচনের কোনো সুযোগ নেই : ভিসি            ডাকসু নির্বাচনের ফল বাতিল দাবিতে ঢাবিতে বিক্ষোভ মিছিল            ওবায়দুল কাদের কেবিনে, আগামী সপ্তাহে বাইপাস            শামসুন নাহার হলে রাতেই পাহারা বসান মেয়েরা            নুরকে ভিপি করেও স্বস্তিতে নেই প্রধানমন্ত্রী!            ডাকসুতে পুননির্বাচনের সুযোগ নেই : বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ            ডাকসু ভিপি নুরসহ আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা            সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট : আইজিপি            দেশের সব বিমানবন্দরে নিরাপত্তা জোরদার            বাংলাদেশে বিশ্বের সবচেয়ে বড় শরণার্থী শিবির            উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস            ঢাবির ভিপি নুরুল হকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা            ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি নুরুলের বহিষ্কার দাবি ছাত্রলীগের            ভিসির বাসভবন ঘেরাও করে ছাত্রলীগের বিক্ষোভ           

১৯ অক্টোবর ২০১৮ ০৩:২৮:২৯ পিএম শুক্রবার     Print this E-mail this

কাদেরের উদ্যোগেই মুক্তি পেলেন তার ছবি বিকৃতিকারী রুমি!

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 কাদেরের উদ্যোগেই মুক্তি পেলেন তার ছবি বিকৃতিকারী রুমি!

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মহানুভবতায় মুক্তি পেল তার ছবি বিকৃতি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হওয়া রুমি আক্তার (৪০)।

মুক্তি পাওয়া রুমি আক্তার শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ভালুকা গ্রামের মৃত খবির উদ্দিন সরকারের মেয়ে।

সম্প্রতি কে বা কারা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের একটি ছবি বিকৃতি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। ওই ছবিটা গত সোমবার নিজের ফেসবুক পেজে শেয়ার করেন বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদক রুমি আক্তার (৪০)।

এতে ক্ষুদ্ধ হয়ে ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মজিবর রহমান সোমবার রাতে রুমির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ঝিনাইগাতী থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, রুমি আক্তার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি বিকৃত করে তার ফেসবুকে পোস্ট দেন। এতে মন্ত্রীর সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এবং বাদীসহ অন্যরা মর্মাহত হয়েছেন।

এতে ঝিনাইগাতী পুলিশ রাতেই রুমি আক্তারকে গ্রেফতার করে। পরদিন আদালতে হাজির করে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ।

বিষয়টি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নজরে আসলে ঘটনাটি তিনি খতিয়ে দেখেন। এতে রুমির সম্পৃক্ততা থাকার বিষয়টি পাওয়া যায়নি।

সঙ্গে সঙ্গে তিনি শেরপুর পুলিশ সুপারের সঙ্গে কথা বলেন এবং মামলা থেকে অব্যাহতি দিতে বলেন। ফলে দ্রুত পুলিশ রুমির বিরুদ্ধে দায়ের করা মামলার চূড়ান্ত প্রতিবেদন দেন।

বৃহস্পতিবার দুপুরে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুমিনুন্নিছা খানম পুলিশের রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে (রুমি) জামিনের আদেশ দেন। ফলে কাদেরের হস্তক্ষেপে ডিজিটাল আইনের অপপ্রয়োগ থেকে রক্ষা পেলেন রুমি।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  বলেন, ‘বিষয়টি আমার নজরে আসার পর দেখলাম, মেয়েটি আমার ছবি বিকৃতি করেনি। অন্য কারো ফেসবুক পেজ থেকে সে শুধু মাত্র শেয়ার করেছে। সে কারণে আমি পুলিশ সুপারের সাথে কথা বলেছি। মেয়েটিকে মুক্ত করার পদক্ষেপ নিতে বলেছি। পুলিশ চূড়ান্ত প্রতিবেদন দেওয়ায় আদালত তাকে জামিন দিয়েছেন।

তিনি আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে, দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য। কোনো নিরপরাধ লোক এ আইনে শাস্তি পাবে না। অপরাধী যে তার উপযুক্ত শাস্তি হবেই। কেউ যেন এই আইনের অপপ্রয়োগ করতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে হবে সবাইকে। ’

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close