১৮ নভেম্বর ২০১৮, রবিবার ০১:৫৫:৩৫ পিএম
সর্বশেষ:
বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের ইন্তেকাল ( ইননাল--- রাজিউন দুপুর ১:২০ মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান           

২০ অক্টোবর ২০১৮ ০৬:৪৫:০৪ পিএম শনিবার     Print this E-mail this

আন্তর্জাতিক শিক্ষক সম্মেলনে রাবি শিক্ষক সমিতিকে উপেক্ষা

রাজশাহী থেকে সোহরাব হোসেন সৌরভ
বাংলার চোখ
 আন্তর্জাতিক শিক্ষক সম্মেলনে রাবি শিক্ষক সমিতিকে উপেক্ষা

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের উদ্যোগে আয়োজিত শিক্ষক সম্মেলনে পক্ষপাতিত্বের মাধ্যমে রাজশাহী বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির নেতাদের উপেক্ষা করা হয়েছে দাবি করে বিবৃতি দিয়েছে শিক্ষক সমিতির নেতারা।

শনিবার দুপুরে শিক্ষক সম্মেলনে অংশগ্রহণ নিয়ে আমাদের বক্তব্য এমন শিরোনামে সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি উল্লেখ করা হয়।
রাবি শিক্ষক সমিতির সভাপতি আমজাদ হোসেন ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদের স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন মূলত পাবলিক বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতিদের স¦মন্বয়ে গঠিত সংগঠন। এবং শিক্ষক সমিতির প্রতিনিধিদের দ্বারা পরিচালিত হয়। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, এই সম্মেলনে রাবির শিক্ষক সমিতিকে উপেক্ষা করে বিশ^বিদ্যালয় প্রশাসনের কাছে একটি তালিকা পাঠাতে বলে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের মনোনীত ও দলীয় আদর্শে বিশ্বাসী শিক্ষকদের একটি তালিকা পাঠায়। এমনকি বিষয়টি নিয়ে রাবির শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বেশকিছু সদস্যকে আমন্ত্রণ জানানো হয়নি। সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সম্মিলিত অনুষ্ঠান হওয়া স্বত্ত্বেও ফেডারেশন সম্পূর্ণ দলীয়করণের মাধ্যমে বিশ^বিদ্যালয় প্রশাসনের কোটারিভুক্ত শিক্ষকদের অংশগ্রহণ নিশ্চিত করেছে যা সাধারণ শিক্ষকদের মধ্যে প্রশ্নের জন্ম দিয়েছে।

বিজ্ঞপ্তিতে ফেডারেশনের এহেন আচরণে আমরা মর্মাহত এবং এই কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং দলীয় সংকীর্ণতার উর্দ্ধে উঠে কাজ করার আহবান জানান শিক্ষক নেতারা।
উল্লেখ্য, শনিবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিকেল ৪ টায় শিক্ষক সম্মেলনটি শুরু হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close