১৮ নভেম্বর ২০১৮, রবিবার ০১:৫৪:১২ পিএম
সর্বশেষ:
বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের ইন্তেকাল ( ইননাল--- রাজিউন দুপুর ১:২০ মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান           

২৩ অক্টোবর ২০১৮ ০৩:২৫:১১ পিএম মঙ্গলবার     Print this E-mail this

গোপালগঞ্জে বসেছে প্রতিমার হাট

গোপালগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 গোপালগঞ্জে বসেছে প্রতিমার হাট

আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে হিন্দু ধর্মাবলম্বীদের ধন সম্পদের দেবী লক্ষ্মী পূজা। প্রতিমা বিক্রি করতে জেলার বিভিন্ন স্থানে বসেছে লক্ষী প্রতিমার হাট। প্রতি বছরের মত এবছর কোঁজাগোড়ী পূর্ণিমা তিথিতে লক্ষ্মী দেবীর আরাধনা করবেন হিন্দু ধর্মবলম্বীরা।

লক্ষী পূজা উপলক্ষ্যে জেলার হিন্দু ধর্মবলম্বীদের বাড়ীতে বাড়ীতে মন্ডপ তৈরী করে লক্ষ্মী মুর্তি স্থাপন করা হবে। পরে পঞ্চমী তিথিতে ধন সম্পদের দেবী লক্ষ্মী পূজা করবেন হিন্দু ধর্মবলম্বীরা। ঢাকা, ঢোল আর উলুধ্বনি মুখরিত হয়ে উঠবে প্রতিটি ঘর। তাই সবাই ব্যস্ত লক্ষ্মী প্রতিমা ও পূজার সরঞ্জাম কিনতে।

এ উপলক্ষ্যে শহরের খাটরা সার্বজনীন কালী বাড়ীতে বসেছে লক্ষ্মী প্রতিমার হাট। ছোট প্রতিমা বিক্রি হচ্ছে ৫০ থেকে ১০০ টাকা এবং বড় প্রতিমা বিক্রি হচ্ছে ২শ থেকে ৬শ টাকা। যে যার পছন্দ আর সাধ্য মত কিনছেন লক্ষ্মী প্রতিমা।

এ হাটে শুধু লক্ষ্মী প্রতিমাই নয় বিক্রি হচ্ছে পূজার অন্যান্য উপকরন। সোলার ফুল, নৌকা, কলাগাছ, মালা, নলডুগলি লতা, হলুদগাছ, পদ্ম ফুলসহ বিভিন্ন উপকরন কিনে নিচ্ছে ক্রেতারা। এক হাটে সকল উপকর পাওয়া কষ্টের হাত থেকেও বেঁচে যাচ্ছন তারা।

ক্রেতা পলাশ চক্রবর্তী, সঞ্জয় সাহা, রাজীব কর্মকার জানান, গত বছরের তুলনায় এ বছর প্রতিমা প্রতি ৫০-১শ টাকা করে দাম বেশী। এছাড়া পূজার আনুসঙ্গ কলাগাছ ১শ টাকা, একটি নৌকা ৩০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। দাম বেশী হওয়ায় সাধ্যের মধ্যে থেকে প্রতিমা কেনা একটু কষ্টকর হয়ে পড়েছে।

বিক্রেতা পঞ্চানন পাল জানান, মাটি থেকে শুরু করে রংসহ অন্যন্য উপকরনের দাম বেশি। তাই প্রতিমা তৈরীতে খরচ বেশী হওয়ায় দাম একটু বেড়েছে। বিক্রি হওয়ায় লাভও মোটামুটি ভাল হচ্ছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close