১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার ১১:৪৭:৫৭ এএম
সর্বশেষ:

১৭ নভেম্বর ২০১৮ ০৮:৪৫:০০ পিএম শনিবার     Print this E-mail this

দেশে এখন ৯২ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে :আবুল কালাম আজাদ

শেরপুর প্রতিনিধি
বাংলার চোখ
 দেশে এখন ৯২ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে  :আবুল কালাম আজাদ

প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেছেন, সেই ব্রিটিশ আমল থেকে ২০০৮ সাল পর্যন্ত দেশের ৪৭ ভাগ মানুষ বিদ্যুৎ পেত। এখন ৯২ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছেন। তিনি বলেন, ২০০৮ সালে বিদ্যুৎ উৎপাদন ছিল ৩ হাজার ২শ মেগাওয়াট। এখন উৎপাদন ক্ষমতা ২০ হাজার মেগাওয়াট। ১০ বছর আগে বাংলদেশের মানুষের আয় ছিল ৬ লাখ ২৪ হাজার কোটি টাকা। সেই আয় বেড়ে হয়েছে ২৪ লাখ কোটি টাকা। দেশের মানুষের গড় আয়ু ছিল ৪৫ বছর। এখন বেড়ে হয়েছে ৭২ বছর। ১০ বছরে একজনের আয় তিনগুনের বেশি করা চাট্টিখানি কথা নয়। শনিবার (১৭ নভেম্বর) দুপুরে শহীদ দারোগ আলী পৌরমাঠে শেরপুর পৌরসভার সার্ধশত বছর উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় আবুল কালাম আজাদ আরো বলেন, ব্রহ্মপুত্র নদকে স্রোতস্বিনী করতে ২২৭ কিলোমিটার ব্রহ্মপুত্র নদী খনন প্রকল্পের কাজ শুরু হয়েছে। এতে ব্যয় হবে ৪ হাজার ৩শ ২১ কোটি টাকা। এরফলে দেওয়ানগঞ্জ থেকে শীতলক্ষা নদী পর্যন্ত নদী পথে পণ্য যাতায়াত করতে পারবে। আগামী ৫ বছরে দেশের সকল নদী-খাল খনন করা হবে জানিয়ে তিনি বলেন, শেরপুরের মানুষের দীর্ঘদিনের দাবী জামালপুর থেকে শেরপুর বর্ডার পর্যন্ত রেল লাইন ও শেরপুরে মেডিকেল কলেজ হবে বলে তিনি সবাইকে আশ^স্থ্য করেন।

পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর-১ আসনের এমপি ও হুইপ আতিউর রহমান আতিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, নৌ-সচিব আব্দুস সামাদ, বাংলাদেশ মৎস উন্নয়ন কর্পেরেশনের চেয়ারম্যান দিলদার আহমদ, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব মাহবুব হোসেন, শেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল প্রমূখ।

এর আগে সকালে শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে দু’দিনব্যাপি বর্ণাঢ্য সার্ধশত বছর পূর্তি উৎসবের  উদ্বোধন করেন এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। এসময় জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা উদ্বোধনী সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close