১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার ১১:৫৬:২৩ এএম
সর্বশেষ:

১৯ নভেম্বর ২০১৮ ০৮:২৬:২২ পিএম সোমবার     Print this E-mail this

কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী লিমা পেল হুইল চেয়ার

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
বাংলার চোখ
 কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী লিমা  পেল হুইল চেয়ার

 কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর পটুয়াখালীর গলাচিপার সেই প্রতিবন্ধী লিমা আক্তার পেল একটি হুইল চেয়ার। গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আখতার মোর্শেদ ব্যক্তিগত তহবিল থেকে লিমাকে হুইল চেয়ারটির ব্যবস্থা করেন। পাশাপাশি একই থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম লিমাকে নগদ অর্থ ও এইচএসসি পরীক্ষার ফরম পূরণ এবং থাকা খাওয়ার ব্যবস্থা করে দিয়েছেন। সোমবার দুপুরে গলাচিপা থানা কার্যালয় অটোরি পরিবহণ মালিক-শ্রমিকদের নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক মত বিনিময় সভায় লিমাকে হুইল চেয়ারটি হস্তান্তর করেন তিনি। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. হাবিবুর রহমান (গলাচিপা-দশমিনা )। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খারিজ্জমা কলেজের অধ্যক্ষ আফরোজা বেগম, প্রভাষক (গণিত) হুমায়ুন কবির, সমাজকর্মী, কালের কণ্ঠের শুভসংঘের সদস্য সাকিব হাসান ও লিমার মেজো বোন সাবিনা ইয়াসমিন প্রমুখ।
হুইল চেয়ার হস্তান্তরের সময় গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আখতার মোর্শেদ বলেন, ‘আমি কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে লিমার দুরবস্থার কথা জানতে পেরেছি। আমি সমাজের সকল শ্রেণি পেশার মানুষের কাছে আহ্বান জানাচ্ছি সবাই যেন পিছিয়ে থাকা প্রতিবন্ধীদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন।’
হুইল চেয়ারটি পেয়ে আবেগের কেঁদে দিয়ে লিমা বলেন,‘আমি কি বলবো বুঝতে পারছি না। কালের কণ্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশ না হলে হয়তো আমাকে আরও কষ্ট করতে হতো। আমি মন থেকে দোওয়া করি কালের কণ্ঠ পত্রিকা এভাবেই যেন আমাদের মতো অসহায় প্রতিবন্ধী মানুষের পাশে যেন সবসময় থাকে।’
উল্লেখ্য, পটুয়াখালীর গলাচিপা উপজেলার কল্যাণকলস গ্রামের কলাগাছিয়া ইউনিয়নের মো. ইউসুফ হাওলাদার ও মাজেদা বেগমের চার ছেলে-মেয়ের মধ্যে লিমা সবার ছোট। মেজো বোন সাবিনার উৎসাহে স্কুলের গন্ডি পেরিয়ে ভর্তি হয়েছে মানবিক বিভাগে খারিজ্জমা কলেজে। প্রতিবেশির পড়াশোনার ব্যাপারে নিরুৎসাহিত করলেও সহপাঠী এবং ঘনিষ্ঠ বান্ধবী শারমিন উৎসাহ দিয়েছে সবসময়। নিয়মিত ক্লাসে যেতে না পারায় শারমিন পড়া জানিয়ে দিতো। প্রতিবন্ধী লিমার বাবা গরীব হওয়ায় হতাশ হয়ে পরে টেষ্ট পরীক্ষা শুরু হয়েছে। সামনেই এইচএসসির ফরমপূরণ। ফরমপূরণের টাকা কোথায় পাবে? আবার পরীক্ষার সময় গলাচিপা সদরে থাকতে হবে এতো টাকা তার বাবা কোথায় পাবে এ নিয়ে চিন্তায় ছিলো।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close