১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার ১১:১৭:৩৩ এএম
সর্বশেষ:

১৯ নভেম্বর ২০১৮ ০৯:৪৩:৩৮ পিএম সোমবার     Print this E-mail this

পাথরঘাটায় ‘সংখ্যালঘূর’ জমি দখলের অভিযোগ

পাথরঘাটা প্রতিনিধি
বাংলার চোখ
 পাথরঘাটায় ‘সংখ্যালঘূর’ জমি দখলের অভিযোগ

পাথরঘাটা উপজেলার চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের বিরুদ্ধে ওই বিদ্যালয়ের ‘জমিদাতা সংখ্যালঘুর’ জমি দখল ও তাদের জমি থেকে উৎখাতের লিখিত অভিযোগ করেছেন প্রিয়াংকা ও তার পরিবার। গতকাল সোমববার দুপুরে চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বসত ঘরে  বসে এমনই অভিযোগ করা হয়। এ সময় প্রিয়াংকার মা,মাসী, কাকাসহ আত্মীয় স¦জন উপস্থিত ছিলেন।

প্রিয়াংকা অভিযোগ করেন, তার দাদা অখিল চন্দ্র মিস্ত্রী ও যুদিষ্ঠির চন্দ্র মিস্ত্রী চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের নামে ১ একর ৪৪ শতাংশ জমি দান করেন ১৯৮৪ সালে। এছাড়া তার দাদা চরদুয়ানী কমিউনিটি সেন্টার, চরদুয়ানী খাদ্য গুদামসহ একাধিক প্রতিষ্ঠানে জমি দান করেছেন। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষ অবৈধভাবে তাদের অতিরিক্ত জমি বহু বছর ধরে ভোগ দখল করছে এবং জমি ভাড়া দিয়ে বিদ্যালয়ের সভাপতি ও চরদুয়ানী ইউনিয়ন চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহম্মেদ ফিরোজ ও প্রধান শিক্ষক হাবিবুর রহমান আত্মসাত করছেন। কয়েকদিন আগে ওই জমিতে ঘর উত্তোলন করতে গেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান ঘর ভাঙ্গাসহ মারধর করারও হুমকি দিয়েছে বলেও দাবি করেন প্রিয়াংকা।

প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, স্থানীয় নারায়ন বাবু বিদ্যালয়ের কাছে জমি বিক্রি করেছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close