১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার ১২:২২:৫৮ পিএম
সর্বশেষ:

০২ ডিসেম্বর ২০১৮ ১০:১৬:২৯ পিএম রবিবার     Print this E-mail this

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশে শুটিং ফেডারেশন নাম রেখেছে সিনথিয়া

মোস্তাক আহম্মেদ ডেক্স রিপোট
বাংলার চোখ
 আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশে শুটিং ফেডারেশন নাম রেখেছে সিনথিয়া

বাংলাদেশের ইতিহাসের একটি সফলতম খেলার নাম শুটিং।আর এই সাফল্যতার ধারাবাহিকতার প্রমাণ দিলেন আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ শুটিং ফেডারেশন।
বর্তমানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন(বিএসএসএফ)এর অক্লান্ত প্রচেষ্টায় এগিয়ে নিয়ে যাচ্ছে আন্তর্জাতিক এক গৌরভময় স্থানে। এদিকে গত ২০০২ সালে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডদারেশন(বিএসএসএফ)প্রথম বারের মতো যাত্রা শুরু করে। ৪শত উদয়মান শুটিং ক্রীড়াবিদ নিয়ে এর যাত্রা শুরু করেন, আজ তারিই প্রতিফলন সিনথিয়া নাজনিন টুম্পা। বর্তমানে সিনথিয়া  খেলার পাশাপাশি দক্ষ সুটার তৈরির লক্ষে নিজেকে শুটিং কোচিং পেশায় নিয়োজিত করেছেন। এদিকে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন(বিএসএসএফ)এর নির্বাহী কমেটির উদ্যোগে ফেডারেশন সার্বিক ও আর্থিক সহযোগিতায় গড়ে তুলেছেন ইন্টারন্যাশনাল শুটিং স্পোর্টস ফেডারেশন (আইএসএস)নামের একটি একাডেমী। আরে এই একাডেমীতে ২৩তম কোচেস কচিং লেভেল (–সি) কোর্স সম্পূর্ণ করেছেন সিনথিয়া। আর তাই আজ বিশ্বের ৩০টি দেশের মধ্যে বাংলাদেশের নামটি স্থান করিয়ে নিয়েছেন সিনথিয়া। যেখানে ২০১৫ সালে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডদারেশন(বিএসএসএফ) এর তত্বাবধায়নে আইএসএস  (–ডি)কোচেস কোর্সে ৩৫ জন দেশি-বিদেশী কোচের মধ্যে প্রথম স্থান অধিকার করেন তিনি। এদিকে আন্তর্জাতিক নাড়ি পিস্তল কোচ হিশেবে স্বীকৃতি অর্জন করাসহ শুটিং  লাইসেন্স প্রাপ্ত হন সিনথিয়া। এদিকে সিনথিয়া বলেন,নিজের সকল চেষ্ঠা সুধু দেশের জন্য আর আমার সকল পরিশ্রম সেইদিনই সার্থক হবে যেদিন আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশর হয়ে শুটিং স্পোর্টস সুনাম বয়ে আনবে।
বর্তমানে গুলশান শুটিং ক্লাবের প্রধান ও বাংলাদেশ জাতীয় শুটিং দলের সহকারী কোচের দায়িত্বে আছেন। খেলার জীবনে দুটি জাতীয় রেকর্ড সহ দেশি-বিদেশি অনেক পদক অর্জন করেছেন সিনথিয়া।   
 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close