১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার ১১:২৮:০২ এএম
সর্বশেষ:

০৪ ডিসেম্বর ২০১৮ ০১:৩৬:৫১ এএম মঙ্গলবার     Print this E-mail this

তালীর রোমে “সেন্তসেল্লে আদর্শ বিদ্যা নিকেতন” আয়োজনে বিজয়ফুল কর্মসূচী

ইতালি থেকে ইসমাইল হোসেন স্বপন
বাংলার চোখ
 তালীর রোমে “সেন্তসেল্লে আদর্শ বিদ্যা নিকেতন” আয়োজনে বিজয়ফুল কর্মসূচী

বিজয়ফুল ফুল ফোটে হৃদয়ে। পাঁচটি সবুজ পাপড়ি আর মাঝখানের লাল বৃত্তটি আমাদের স্বাধীনতার সূর্যের প্রতীক।
১৬ ডিসেম্বর ২০১৮ মহান বিজয় দিবস উপলক্ষ্যে নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্ধি এবং সংগ্রামী ইতিহাস জানাবার উদ্দেশ্যে বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় রোমের একমাত্র বাংলা শিক্ষা প্রতিষ্ঠান “সেন্তসেল্লে আদর্শ বিদ্যা নিকেতন” আয়োজনে বিজয়ফুল কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এসময় অসংখ্য শিশু বিজয়ফুল অঙ্কন এবং বিশিষ্টজনদের মধ্যে বিতরণ করে এবং দেশের গান ও কবিতা নিয়ে অসাধারণ একটি অনুষ্ঠান উপহাস দেয় “সেন্তসেল্লে আদর্শ বিদ্যা নিকেতন”।
“সেন্তসেল্লে আদর্শ বিদ্যা নিকেতন” এর প্রতিষ্ঠাতা ও  চেয়ারম্যান গোলাম মোস্তফা’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।
এছাড়াও প্রধান শিক্ষিকা মনোয়ারা আক্তারের  পরিচালনায়  বিশেষ অতিথি ছিলেন ইতালীয়ান বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং দূতাবাসের প্রথম সচিব এরফানুল হক, কাইফ ট্যুর এন্ড ট্রাভেলসের কর্ণধার মো: ফয়সাল, বিদ্যালয়ের উপদেষ্টা আলী হায়দার দেওয়ান, লেডিস ক্লাবের সহ সভাপতি নয়না আহম্মেদ ও আনোয়ার হোসেন দিদার। এসময় আরও উপস্থিত ছিলেন স্কুলের সহ শিক্ষিকা অতসী সাহা, রেশমা ফারিহা ও আছমা আক্তার সহ অভিভাবকবৃন্দ।
আয়োজনের প্রসংশা করে বক্তারা বলেন, বাংলাদেশি বংশোদ্ভূত শিশু-কিশোররা উৎসাহ-উদ্দীপনা নিয়ে বিজয়ফুল তৈরি ও বিতরণে মধ্য দিয়ে শিশুদের অন্তরে এবং বিদেশীদের কাছে ৭১এর মহান মুক্তিযোদ্ধে বীর শহীদদের স্মরণ এবং বাংলাদেশের ইতিহাস সর্ম্পকে ধারণা দিতে কাজ করছে।
অনুষ্ঠানের শেষ অংশে রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার নিজ হাতে সকল শিশুদের উপহার বিতরণ করেন। এসময় বাংলাদেশ সর্ম্পকে জানা যেন, শিশুদের মাঝে অনেকটা উৎসবে পরিনত হয়।
ডিসেম্বরের ১ থেকে ১৬ তারিখ পর্যন্ত বিজয়ফুল ধারণের কর্মসূচি পালন করবে প্রবাসী বিভিন্ন সংগঠন, স্কুল ও প্রতিষ্ঠান। এতে করে বিজয়ফুল পরিধানের মধ্য দিয়ে  বিশ্বব্যপী যেন মুক্তিযুদ্ধের চেতনা’কে জানান দিবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2018. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close