২৩ জানুয়ারি ২০২২, রবিবার ০৮:৫০:২০ এএম
সর্বশেষ:

০৯ জানুয়ারি ২০১৯ ০৩:২২:২২ পিএম বুধবার     Print this E-mail this

বঙ্গবন্ধুর সমাধীতে প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদ সদস্যদের শ্রদ্ধা

ষ্টাফ করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ
বাংলার চোখ
 বঙ্গবন্ধুর সমাধীতে প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদ সদস্যদের শ্রদ্ধা

একটানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী এবং নতুন মন্ত্রীসভা গঠনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার দুপুর ১২ টা ২০ মিনিটে হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান। এ সময় দলীয় নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীকে প্রানঢালা অভিনন্দন জানান।
বেলা সাড়ে ১২টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীস্থলে উপস্থিত হয়ে সমাধী সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করেন ও বগউলের সুর বেজে ওঠে।
এ সময় বোন রেহানাকে সাথে নিয়ে বিছুক্ষন নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। পরে বোন রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সাফল্য কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজানে অংশ নেন তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে বোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি কিছুক্ষণ আবস্থান করেন।
পরে দুপুর ১টা ২০ মিনিটে সড়ক পথে টুঙ্গিপাড়ায় পৌঁছায় মন্ত্রী পরিষদ বহনকারী বাসটি। দুপুর ১টা ৩৮ মিনিটে মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধীতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সাফল্য কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রী পরিষদের সদস্যরা।
এসময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আহম মোস্তফা কামাল, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, আইন মন্ত্রী আনিসুল হক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম, বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, সমাজ কল্যাণ মন্ত্রী নূরুজ্জামান আহমেদ, পাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্প মন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, স্বাস্থ্য মন্ত্রী ডা. জাহিদ মালেক, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, বেসামরিক বিমান পরিবহন ও পয্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে.এম খালিদ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, নৌ-পরিবহন উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী মোঃ মুরাদ হাসান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।
এছাড়া শেখ হেলাল এমপি, লে: কর্ণেল (অব:) ফারুক খান, শেখ তন্ময় এমপি, তিন বাহিনীর প্রধানগণসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অপরদিকে, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধী সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয। এসময় শেখ হাসিনা ও বোন রেহানা বঙ্গবন্ধু ভবনে বসে মিলাদ মাহফিলে অংশ নেন।
সকল কর্মসূচী শেষ করে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2022. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close