১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার ১১:১৭:০৩ এএম
সর্বশেষ:

১০ জানুয়ারি ২০১৯ ০৬:৫৯:০৮ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

ইসরায়েলের ৪৫ গুপ্তচর-সহযোগী গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট:
বাংলার চোখ
 ইসরায়েলের ৪৫ গুপ্তচর-সহযোগী গ্রেপ্তার

দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস শহরের পূর্বাঞ্চল থেকে ইসরায়েলের ৪৫ গুপ্তচর ও সহযোগীকে গ্রেপ্তার করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা বলে জানিয়েছে হামাসের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ইয়াদ আল-বোজুম। বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে রাশিয়ার গণমাধ্যম আরটি জানায়, এক বিবৃতিতে তিনি বলেছেন যে গত নভেম্বরে ইসরায়েলের নিয়োগ করা এসব ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয় এবং তাদের বিরুদ্ধে এখন তদন্ত চলছে।
তবে গ্রেপ্তারকৃতরা অঞ্চলটিতে ইসরায়েলের পক্ষ থেকে সরাসরি আক্রমণ চালিয়েছিল কিংবা কোনও আক্রমণে পরোক্ষভাবে ভূমিকা পালন করেছিল কিনা তা এই বিবৃতিতে নির্দিষ্ট করে বলেননি ইয়াদ আল-বোজুম।
তিনি বলেন, তাদেরকে ফোন ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ব্ল্যাকমেইল করে গুপ্তচরবৃত্তিতে রাজি করানো হয়। গত কয়েক বছরে হামাস এই ধরনের ‘অনেক গুপ্তচর’কে গ্রেপ্তার করেছে।
এর আগে খান ইউনিস শহরে একজন হামাস কমান্ডার এবং একজন ইসরায়েলি লেফটেন্যান্ট কর্নেলের মৃত্যুর ঘটনায় প্রথমে ইসরায়েলের সৈন্য এবং হামাসের কর্মীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। কিন্তু দ্রুতই তা সীমান্ত যুদ্ধে রূপ নেয়।
এই ঘটনার পরিপ্রেক্ষিতে হামাস এবং ইসলামিক জিহাদ মুভমেন্ট দক্ষিণ ইসরায়েলে ৪০০ রকেট ও প্রজেক্টাইল ছোঁড়ে। জবাবে ফিলিস্তিনের ১৫০টি ভবন ও স্থাপনাতে হামলা চালায় ইসরায়েল ডিফেন্স ফোর্স(আইডিএফ)।
এমনকি এরপর দুই পক্ষের বিরোধ নিষ্পত্তির জেরে পদত্যাগ করেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী অ্যাভিগদোর লিবারম্যান। তিনি মিশরের মধ্যস্থতায় হামাস ও ইসরায়েলের যুদ্ধবিরতি চুক্তির প্রস্তাবটি প্রত্যাখ্যান করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close