১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার ১১:১৬:৫৬ এএম
সর্বশেষ:

১১ জানুয়ারি ২০১৯ ০৬:৫৬:৪৬ পিএম শুক্রবার     Print this E-mail this

পোশাক শিল্প ধ্বংসে একটি মহল তৎপর -ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী

সাভার থেকে শেখ এ কে আজাদ
বাংলার চোখ
 পোশাক শিল্প ধ্বংসে একটি মহল তৎপর -ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী

পোশাক শিল্প ধ্বংস একটি মহল তৎপর রয়েছে বলে মন্তব্য করেছেন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান|এ সময় তিনি আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করে সাভার ও আশু লিয়ার আন্দোলনরত পোশাককারখানার শ্রমিকদের কাজে ফিরে যেতে অনুরোধ করেন। শুক্রবার সন্ধ্যায় সাভার সরকারী কলেজ বিশ্ববিদ্যালয়ে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন,শ্রমিকদের নায্য দাবি আদায়ে কাজ করছে সরকার এই খ্যাতকে ধ্বংস করে বাংলাদেশের অর্থনীতিকে আমরা বিপর্যস্ত করতে চাইনা। শ্রমিকদের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার্যকারী ব্যবস্থা ও পদক্ষে পনিবেন। শ্রমিকদের কারনে আজ বাংলাদেশ উন্নয়ন হয়েছে আপনারা দেশের মেরুদন্ড তাই আপনারা আন্দোলন না করে কাজে যোগ দেন। এসময় মন্ত্রী আরও বলেন, দেশের শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় উত্তরঅঞ্চলের ২৫ টি জেলায় একলক্ষ ২৫ হাজার পিচ কম্বল বিতরণ করা হয়েছে।
উল্লেখ্য বেতন বৈষম্যের প্রতিবাদে গত পাঁচ দিন ধরে সাভার ও আশুলিয়ায় পোশাক কারখানাগুলোর শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। আহত হশতাধীক শ্রমিক। কারখানাগুলোতে বন্ধ রয়েছে উৎপাদন।পাঁচদিন ধরে উৎপাদন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন মালিকরা।  সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন সাভার ও আশুলিয়ায় সুশাসন প্রতিষ্ঠা করার লক্ষ্য সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত  সাভার-আশুলিয়া গড়তে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান।সন্ত্রাস-চাঁদাবাজি করলে দলের কোন নেতাকর্মীদের ছাড় দেওয়া হবেনা। তিনি আরো বলেন দলের সুনাম নষ্ট করলে কোন প্রকার কারো সুপারিশ গ্রহণযোগ্য হবে না বলে মন্তব্য করলেন ত্রাণ ও দুর্যোগ  


এসময় মন্ত্রী আরও বলেন দেশের শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় উত্তর অঞ্চলের ২৫ টি জেলায় এক লক্ষ ২৫ হাজার পিচ কম্বল বিতরণ করা হয়েছে।
উল্লেখ্য বেতন বৈষম্যের প্রতিবাদে গত পাঁচ দিন ধরে সাভার ও আশুলিয়ায় পোশাক কারখানাগুলোর শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। আহত হয় শতাধীক শ্রমিক। কারখানাগুলোতে বন্ধ রয়েছে উৎপাদন। পাঁচ দিন ধরে উৎপাদন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন মালিকরা।



সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন সাভার ও আশুলিয়ায় সুশাসন প্রতিষ্ঠা করার লক্ষ্য সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত  সাভার-আশুলিয়া গড়তে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান। সন্ত্রাস-চাঁদাবাজি করলে দলের কোন নেতা কর্মীদের ছাড় দেওয়া হবে না। তিনি আরো বলেন দলের সুনাম নষ্ট করলে কোন প্রকার কারো সুপারিশ গ্রহণযোগ্য হবে না বলে মন্তব্য করলেন ত্রাণ ও দুর্যোগ  প্রতিমন্ত্রী ডা:এনামুর রহমান সাভার পৌর এলাকাবাসীর পক্ষ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।  

এসময় সাভার পৌর আওয়ামী লীগের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা,সাধারণ সম্পাদক আলী হায়দার,যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মোল্ল্যা,বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম,তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর,ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা,আশুলিয়া থানা যুবলীগ নেতা শাহাদাৎ হোসেন খাঁনসহ আরো অনেকে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close